রোহিঙ্গার জন্য মেডিকেল ক্যাম্প উদ্বোধন করল: সেতুমন্ত্রী

নিউজ ডেস্ক : টেকনাফের লেদায় অবস্থিত রোহিঙ্গা শরণার্থীদের জন্য ছয় হাজার প্যাকেট ত্রাণ বিতরণ ও দু’টি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

উদ্বোধনকালে মিয়ানমার সরকার রোহিঙ্গাদের যথাযথ মর্যাদাসহ নিজ দেশে ফিরিয়ে নেয়ার আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে রোহিঙ্গা ক্যাম্পগুলোতে জরুরি ভিত্তিতে সোলার লাইট স্থাপনের ব্যবস্থা করা হচ্ছে। রোহিঙ্গা ইস্যুতে ভারতের পাশাপাশি বন্ধুদেশ হিসেবে চীন এবং রাশিয়াও ইতোপূর্বের অবস্থান থেকে ফিরে আসবে বলে তিনি মনে করেন। উদ্বোধনকৃত মেডিকেল ক্যাম্প দু’টিতে ২২ জন ডাক্তার এবং প্রায় ২০ লাখ টাকা মূল্যমানের চিকিৎসা সামগ্রী ও ঔষধপত্র রয়েছে।

এসময় বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীমসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে বিকেলে কুতুপালং ২য় রেজিস্ট্রেশন ক্যাম্পে রোহিঙ্গা শরণার্থীদের মাঝে ত্রাণ ও টিউবওয়েল বিতরণ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। সিভিল প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনীর অংশগ্রহণে ত্রাণ বিতরণে শৃঙ্খলা ফিরে এসেছে বলে এসময় তিনি জানান।

রোহিঙ্গাদের মুখে হাসি ফুটে উঠেছে কেন সাংবাদিকের এমন এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক আচরণ এবং উদার আতিথেয়েতার জন্য রোহিঙ্গাদের মুখে হাসি ফুটে উঠেছে।

এসময় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুল মতিন খসরু, সাংগঠনিক সম্পাদক এনমুল হক শামীম, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি’র মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।