ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

১ অক্টোবর,ঠাকুরগাঁও প্রতিনিধ: ঠাকুরগাঁওয়ে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত হলো। দিনটি উপলক্ষ্যে জেলা প্রশাসন,সমাজসেবা অধিদপ্তর ও পিকেএসপি’র সহয়তায় ইএসডিও ও প্রবীণ হিতৈষী সংঘের যৌথ উদ্যোগে র‌্যালী , আলোচনা সভা , শ্রেষ্ঠ প্রবীণ ও প্রবীণ বান্ধবের পুরষ্কার প্রদান করা হয়।

জেলা প্রশাসক সভাকক্ষে অনুষ্ঠিত প্রবীণ শিক্ষাবীদ জালাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জহুরুল হক। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন সাবেক প্রধান শিক্ষক ইয়াকুব আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন , জেলা সমাজসেবা উপ পরিচালক আবু বকর সিদ্দিক , জেলা স্কুলের প্রধান শিক্ষক আখতারুজ্জামান সাবু , সাবেক আবু মহিউদ্দিন, মাসুদ আহমেদ সূবর্ণ ও ইএসডিও সমন্বয়ক শাহ মোঃ আমিনুল হক প্রমুখ ।

সকাল ১১টায় কালেক্টরেট চত্বর থেকে প্রবীণদের একটি র‌্যালী শহর প্রদক্ষিণ করে , র‌্যালীতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক আব্দুল আউয়াল। অনুষ্ঠানে ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আউয়ালকে বছরের সেরা প্রবীণ বান্ধব হিসেবে স্মারক সম্মাননা প্রদান করা হয়। ২২ জনকে প্রবীণ সম্মাননা ও এককালীন আর্থিক সুবিধাপ্রদান , ১০ জনকে আর্থিকসহ শ্রেষ্ঠ সন্তানের পুরষ্কার প্রদান করা হয়। বছরের সেরা মমতাময়ী মা হিসেবে ফুলমণি মার্ডি কে ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে জেলার প্রায় ৫ শ প্রবীণ ও তরুণ অংশ নেন।