যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

নিউজ ডেস্ক: সরকারি কাজে বেসরকারি বিলাসবহুল প্লেন ব্যবহারের অভিযোগ মাথায় নিয়ে পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করেছেন টম প্রাইস।

গত মে মাস থেকে ২৬টি বেসরকারি ফ্লাইট ব্যবহার করেছেন তিনি। যার জন্য ব্যয় হয়েছে প্রায় ৪ লাখ ডালার। এ জন্য অবশ্য ক্ষমাও চেয়েছিলেন টম প্রাইস।

শনিবার সকালে বিবিসি অনলাইন এ খবর জানায়। হোয়াইট হাউজের এক বিবৃতিতে বলা হয়, প্রেসিডেন্ট ট্রাম্প প্রাইসের পদত্যাগপত্র গ্রহণ করেছেন। তার পরিবর্তে ডন জে রাইট ভারপ্রাপ্ত স্বাস্থ্যমন্ত্রীর দায়িত্ব পালন করবেন। যিনি বর্তমানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসহকারী মন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, জাতীয় নিরাপত্তার স্বার্থে কাজ সংক্রান্ত ভ্রমণের জন্য বাণিজ্যিক প্লেন ব্যবহার করা হয়। খবরে বলা হয়, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মন্ত্রিসভায় আরো তিন সদস্য রয়েছেন, যারা বেসরকারি প্লেন ব্যবহার করছেন।

নিউইয়র্ক টাইমস জানায়, সম্প্রতি স্বাস্থ্য বিভাগের কাজের জন্য টাম প্রাইস দুঃখ প্রকাশ করেছেন। আমেরিকান রাজনৈতিক সংবাদভিত্তিক ওয়েবসাইট পলিটিসিকো এক অনুসন্ধানে প্রাইসের ভ্রমণে ১০ লাখ মিলিয়ন ডলারের বেশি খরচের তথ্য পেয়েছে।

এ ঘটানায় ট্রাম্প ক্ষুব্ধ হয়েছেন এবং বলেছেন, এমন ব্যয়ে তিনি খুশি হতে পারেননি।

বেসরকারি প্লেন ভাড়া করে যাওয়ার জন্য সরকারের যে ৫২ হাজার ডলার খরচ হয়েছে, তা তিনি পরিশোধ করবেন। কিন্তু এতে ট্রাম্প যে খুশি হতে পারেননি, সেটা তার পদত্যাগেই বোঝা গেল।