লক্ষীপুরে যুবক গ্রেফতার, তথ্য-প্রযুক্তি আইনে মামলা

লক্ষীপুর প্রতিনিধি : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটুক্তি করায় ল²ীপুরের রামগতিতে তথ্য-প্রযুক্তি আইনে মামলা হয়েছে। এ ঘটনায় আটক অভিযুক্ত মো. রায়হানকে (২৫) এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে তথ্য-প্রযুক্তি আইনে মামলাটি দায়ের করেন উপজেলা যুবলীগের আহবায়ক মেজবাহ উদ্দিন হেলাল।

থানা পুলিশ জানায়, মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাতে রায়হানকে টুমচর গ্রামের বাড়ি থেকে আটক করা হয়। তিনি উপজেলা চররমিজ ইউনিয়নের টুমচর গ্রামের আবুল হাসেমের ছেলে।

মামলার বাদী মেজবাহ উদ্দিন হেলাল বলেন, সম্প্রতি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ ও আমার ব্যক্তিগত ফেসবুকে দলীয় একাধিক পোষ্ট দেওয়া হয়। ওই পোষ্টগুলোর কমেন্টস বক্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে রায়হান আপত্তিকর কটুক্তি করে। এ ঘটনায় থানায় অভিযোগ করলে তাকে আটক করা হয়।

জানতে চাইলে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আটক যুবকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হবে।