লক্ষীপুরে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলনের প্রত্যয়

লক্ষীপুর প্রতিনিধি: সর্বনাশা মাদকের বিরুদ্ধে সামাজিক ও পারিবারিক আন্দোলন গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন কালের কন্ঠ’র পাঠক সংগঠন শুভ সংঘের লক্ষীপুর জেলার নতুন কমিটি। বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে ভালো কাজে সবার পাশে শ্লোগান নিয়ে লক্ষীপুর কেন্দ্রীয় শহীদ মিনারে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভার শুরুতে কালের কন্ঠ’র জেলা প্রতিনিধি কাজল কায়েস শুভসংঘ সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন।

এতে সর্বসম্মতিক্রমে সভাপতি হিসেবে চন্দ্রগঞ্জ কফিল উদ্দিন ডিগ্রি কলেজের সহযোগী অধ্যাপক কার্তিক সেনগুপ্ত ও সাধারণ সম্পাদক হিসেবে স্বেচ্ছাসেবী সংগঠন প্রিয় লক্ষীপুর জেলা’র সংগঠক মেহেরুল হাসান রাজুকে মনোনীত করা হয়। সংগঠনের প্রধান উপদেষ্টা করা হয়েছে অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান, উপদেষ্টা এডভোকেট মিজানুর রহমান, সৈয়দ মোজাম্মেল হক মিলন, মোশারফ হোসেন পাটওয়ারী ও এম এ রহিমকে।

কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি এডভোকেট আনোয়ার হোসেন মৃধা, হাবিবুর রহমান সবুজ, যুগ্ম সাধারণ সম্পাদক সানা উল্যাহ সানু, আকরাম হোসেন তকি, সাংগঠনিক সম্পাদক মোঃ হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক জামাল উদ্দিন বাবলু, কোষাধ্যক্ষ রেজাউল করিম পারভেজ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক নিজাম উদ্দিন রুপক, সমাজকল্যাণ সম্পাদক মাহবুবুর রহমান জুয়েল, ক্রীড়া সম্পাদক ফজলে রাব্বি, নারী বিষয়ক সম্পাদক ইসমত আরা আখিঁ, কার্যকরী সদস্য জাহাঙ্গীর আবেদ রাজু, সমীর কর্মকার, জামাল উদ্দিন রাফি, মারুফ বিন জাকারিয়া, ফয়েজ আহমদ, উজ্জল মজুমদার, তায়েব উদ্দিন শান্ত, মিনহাজ হোসেন পাভেল, আলিম উদ্দিন পিন্টু, সুমন দাস ও জোবায়েদ হোসেন বাবু।

সভায় বক্তারা বলেন, তরুণ প্রজম্ম প্রতিনিয়ত সর্বনাশা মাদকে আক্রান্ত হচ্ছে। এনিয়ে ঘরে-ঘরে অশান্তি দেখা দিয়েছে। এর থেকে মুক্তি পেতে প্রশাসনের পাশাপাশি মাদকের বিরুদ্ধে সামাজিক ও পারিবারিক আন্দোলন গড়ে তুলতে হবে। সকল শ্রেণি-পেশার মানুষ এগিয়ে আসলে মাদকমুক্ত সমাজ গড়ে তোলা সম্ভব।