প্রধানমন্ত্রীর জন্মদিনের খরচ কমিয়ে রোহিঙ্গাদের অর্থ দেবে যুবলীগ

নিউজ ডেস্ক: আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ অর্ধদিনব্যাপী প্রধানমন্ত্রীর সুস্থতা কামনায় দোয়া মাহফিল করবে। অন্য বছর যে পরিমাণ খরচ করতেন এবার তা কমিয়ে সে অর্থ রোহিঙ্গা শরণার্থীদের দেয়া হবে।

বুধবার সোহরাওয়ার্দী উদ্যানে দোয়া মাহফিলের প্যান্ডেল পরিদর্শনকালে দক্ষিণ যুবলীগ সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

অন্যদিকে বঙ্গবন্ধুকন্যার জন্মদিনকে বিশেষ মর্যাদা দিতে কেন্দ্রীয় যুবলীগ ‘জনগণের ক্ষমতায়’ দিবস হিসেবে পালন করবে।

সংগঠনের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী সারাদেশে যুবলীগ নেতাকর্মীদের যথাযথভাবে দিবসটি পালনের নির্দেশ দিয়েছেন। যুবলীগ সূত্র জানায়, প্রতি বছর বঙ্গবন্ধুকন্যার জন্মদিনে বয়সের সঙ্গে তাল মিলিয়ে সম ওজনের কেক কাটা হলেও এবার তা করা হচ্ছে না। নেত্রীর সুস্থতা কামনা করে অর্ধদিন দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্যান্ডেল স্থাপন করা হয়েছে। সকালে কোরআন তেলাওয়াত, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, আলোচনা সভা এবং দোয়া মাহফিল করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এছাড়া অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম ও ইত্তেফাকের চিফ রিপোর্টার আবুল খায়ের। জন্মদিনের খরচ কমিয়ে সে অর্থ রোহিঙ্গা শরণার্থীদের দেয়া হবে বলে জানিয়েছেন ইসমাইল চৌধুরী সম্রাট।

ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, মানবতার উজ্জ্বল দৃষ্টান্তের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘মাদার অব হিউম্যানিটি’ খেতাবে ভূষিত হয়েছেন। যুবলীগ নেত্রীর জন্মদিন উপলক্ষে ‘জনগণের ক্ষমতায়ন’ দিবস হিসেবে পালন করবে। প্রতি বছর বিশাল আয়োজন করলেও এবার আওয়ামী লীগের হাইকমান্ডের নির্দেশে অনুষ্ঠান ছোট করেছি।

এ সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, সহ-সভাপতি মাইনুদ্দিন রানা, সোহরাব হোসেন স্বপন, সোহরাব হোসেন মনা, নাজমুল হোসেন টুটুল, কামাল উদ্দিন খান, মোরসালিন আহমেদ, হারুনুর রশিদ, আলী আকবর বাবুল, যুগ্ম সম্পাদক ফারুক হোসেন, জাফর আহমেদ রানা, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বকুল, মাকসুদুর রহমান, ইব্রাহিম খলিল মারুফ, দফতর সম্পাদক ইমদাদ হোসেন এমদাদ প্রমুখ।