কুড়িগ্রামে গ্রামভিত্তিক ভিডিপি’র মৌলিক প্রশিক্ষণের সমাপনি অনুষ্ঠান

নিউজ ডেস্ক: গোলাম মোস্তফা রাঙ্গা: ২৪ সেপ্টেম্বর কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার উমর মজিদ ইউনিয়নাধীন ভুমারুভিমশীতলা গ্রামে ১০ দিন মেয়াদি অস্ত্রবিহীন গ্রামভিত্তিক ভিডিপি মৌলিক প্রশিক্ষণের সমাপনি অনুষ্ঠান ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান রাজমাল্লীরহাট মাদ্রাসায় অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট মোঃ এফতেখারুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন রাজারহাটের অবসরপ্রাপ্ত উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা বীরমুক্তিযোদ্ধা মোঃ নুরুজ্জামান সরকার।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজমাল্লীরহাট মাদ্রাসার উপাধ্যক্ষ মোঃ মনছুর আলী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি দপ্তরের উচ্চমান সহকারী কাম হিসাব রক্ষক গোলাম মোস্তফা রাঙ্গা, রাজারহাটের উপজেলা প্রশিক্ষক মোঃ জিয়াউল রহমান, উপজেলা প্রশিক্ষিকা সাজেদা খাতুন, ভুমারুভিমশীতলা গ্রামে ৩২ জন পুুরুষ ও ৩২ জন নারীকে নিয়ে প্রশিক্ষণটি ১০ সেপ্টেম্বর শুরু হয়।

একইদিনে রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নাধীন মীরেরবাড়ী গ্রামেও ১০ দিন মেয়াদি অস্ত্রবিহীন গ্রামভিত্তিক ভিডিপি মৌলিক প্রশিক্ষণের সমাপনি অনুষ্ঠান ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান আলহাজ্ব তাজুল ইসলাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানেও প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট মোঃ এফতেখারুল ইসলাম। সভাপতিত্ব করেন ছিনাই ইউনিয়নের মেম্বার মোঃ আলীফুর রহমান। বিশেষ অতিথি ছিলেন রাজারহাটের অবসরপ্রাপ্ত উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা বীরমুক্তিযোদ্ধা মোঃ নুরুজ্জামান সরকার, চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী মেডিকেল অফিসার ডাক্তার এম এ মতিন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন রাজারহাটের উপজেলা প্রশিক্ষক মোঃ জিয়াউল রহমান, উপজেলা প্রশিক্ষিকা সাজেদা খাতুন, গ্রাম ভিডিপি দলনেতা মোঃ মাহাবুবুর রহমান খন্দকার। অনুষ্ঠানটি পরিচালনা করেন কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি দপ্তরের উচ্চমান সহকারী কাম হিসাব রক্ষক গোলাম মোস্তফা রাঙ্গা। সঙ্গীত পরিবেশন করেন ধরলা শিল্পী গোষ্ঠীর মোঃ মোস্তাফিজুর রহমান ও তার দল এবং পুজা রাণী তনু।