নিউ ইয়র্কে বসে যুক্তরাষ্ট্রকে হুমকি উত্তর কোরিয়ার মন্ত্রীর

নিউজ ডেস্ক: নিউ ইয়র্কে বসেই যুক্তরাষ্ট্রকে হুমকি দিয়েছেন উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী। উত্তর কোরিয়া বলছে, তারা প্রশান্ত মহাসাগরে হাইড্রোজেন বোমার পরীক্ষা চালাবে। জাতিসংঘের সাধারণ অধিবেশনে উত্তর কোরিয়াকে ধ্বংস করে দেওয়া হবে বলে ট্রাম্প হুমকি দেয়ার পরই উত্তর কোরিয়ার তরফ থেকে পাল্টা হুমকি দেয়া হলো।

এদিকে, ট্রাম্পের ওই হুমকির পর এক ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় সরকারি গণমাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে ট্রাম্পকে মানসিক বিকারগ্রস্ত বলে উল্লেখ করেছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। ট্রাম্পকে তার বক্তব্যের জন্য চরম মূল্য দিতে হবে বলেও উল্লেখ করেন কিম।

দক্ষিণ কোরিয়ার সংবাদ মাধ্যম জানিয়েছে, শুক্রবার নিউইয়র্ক শহরে উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী রাই ইয়োং হো এক বিবৃতিতে বলেছেন তার দেশ প্রশান্ত মহাসাগরে নজিরবিহীন মাত্রার একটি হাইড্রোজেন বোমা পরীক্ষার বিষয়টি বিবেচনা করছে।

এর আগেও জাপানের ওপর দিয়ে দুবার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। এই ঘটনাকে জাপান অপ্রীতিকর বলে উল্লেখ করেছে। ক্ষেপণাস্ত্র হামলা জাপানের নিরাপত্তার জন্য হুমকি বলেও উল্লেখ করা হয়েছে।

ওই রিপোর্টে পররাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে আরো বলা হয়েছে, তিনি কিমের সঠিক পরিকল্পনার কথা জানেন না।

জাতিসংঘের সাধারণ পরিষদে মঙ্গলবার মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দেয়া প্রথম ভাষণে ট্রাম্প বলেছেন, যদি উত্তর কোরিয়া এবং যুক্তরাষ্ট্র এবং তার মিত্র দেশগুলোকে হুমকি দেয় তবে তিনি দেশটিকে সম্পূর্ণভাবে ধ্বংস করবেন। তিনি একটি আত্মঘাতী মিশনে কিমকে রকেট মানব বলেও ব্যঙ্গ করেছেন।