ফখরুলের মানহানি মামলার কার্যক্রম স্থগিত থাকবে

নিউজ ডেস্ক: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে দায়েরকৃত মানহানি মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রাখা হয়েছে।

বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের আদেশ স্থগিত না করে তা বহাল রাখেন আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার আদালতের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এ সময় ফখরুলের পক্ষে আইনজীবী নিতাই রায় চৌধুরী ও সগীর হোসেন লিয়ন এবং রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু উপস্থিত ছিলেন।

গত ২৩ আগস্ট বিচারপতি মিফতাহউদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বশিরউল্লাহ’র সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এই মামলার কার্যক্রম স্থগিত করে দেন। হাইকোর্টের এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। বৃহস্পতিবার তা শুনানির জন্য উঠে।

২০১৪ সালের ২৪ আগস্ট বিএনপির নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিরুপ মন্তব্য করেন। ওই মন্তব্য গণমাধ্যমে প্রকাশিত হলে ১ সেপ্টেম্বর আওয়ামী মৎস্যজীবী লীগের সহ-সভাপতি এসএম নূর-ই-আলম সিদ্দিক বাদী হয়ে সিএমএম আদালতে মামলা করেন।