ঢাকায় চতুর্থ আইইটিএফ আউটরিচ প্রোগ্রাম অনুষ্ঠিত

ঢাকা, বাংলাদেশ; সেপ্টেম্বর ১৯, ২০১৭: ইন্টারনেট সোসাইটি (আইসক) বাংলাদেশ ঢাকা চ্যাপ্টারের উদ্যোগে ১৯ সেপ্টেম্বর ২০১৭ রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ডিজিটাল ক্লাসরুমে চতুর্থ ‘আইইটিএফ আউটরিচ প্রোগ্রাম’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় বক্তব্য রাখেন ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ ঢাকা চ্যাপ্টারের সভাপতি প্রফেসর ড. সাব্বির আহমেদ, সহ-সভাপতি মো. জাহাঙ্গির হোসেন, সাধারণ সম্পাদক মোহাম্মদ কাওছার উদ্দীন, কোষাধ্যক্ষ মো. আবদুল আওয়াল, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জয়েন্ট ডিরেক্টর, আইটি মো. নাদির বিন আলী এবং বাংলাদেশ ইন্টারনেট গভার্নেন্স ফোরামের মহাসচিব এম. এ. হক অনু। ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ ঢাকা চ্যাপ্টারের সদস্যসহ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিএসই ও অন্যান্য বিভাগের অর্ধশতাধিক শিক্ষার্থী কর্মশালায় অংশগ্রহণ করেন।

কর্মশালায় আইইটিএফ আউটরিচ গ্রোগ্রামের লক্ষ্য, উদ্দেশ্য ও কার্যক্রমসহ এর সাথে সম্পৃক্ত হওয়ার বিভিন্ন উপযোগিতার কথা আলোচনা করা হয়। এ সময় জানানো হয়, আগামী ১১-১৭ নভেম্বর ২০১৭ সিঙ্গাপুরে অনুষ্ঠিত হবে আইইটিএফ এর ১০০তম সম্মেলন। মূলত এই সম্মেলনসহ আইইটিএফ’র পরবর্তী কর্মসূচীগুলোতে বাংলাদেশের ইন্টারনেট প্রকৌশরীদের অংশগ্রহণ বাড়ানোর জন্য এই আউটরিচ গ্রোগ্রাম পরিচালিত হচ্ছে।

একই দিনে সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও ‘ইন্টারকমিউনিটি২০১৭’ শিরোনামে ইন্টারনেট সোসাইটির ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপযাপন করা হয়।

উল্লেখ্য, গত ২৮ মার্চ ২০১৭ ঢাকা বিশ^বিদ্যালয়ে প্রথম, ১৯ মে ২০১৭ বগুড়ায় দ্বিতীয় এবং ১০ জুন ২০১৭ ঢাকা বিশ^বিদ্যালয়ে তৃতীয় আইইটিএফ আউটরিচ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।