রোহিঙ্গা ইস্যুতে বিএনপির ভূমিকা প্রশ্নবিদ্ধ : খাদ্যমন্ত্রী

নিউজ ডেস্ক: খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, বিএনপির নেত্রী খালেদা জিয়া লন্ডনে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। রোহিঙ্গা ইস্যুতে সব দূতাবাসে চিঠি দিচ্ছেন, সেই চিঠিতে কী লেখা আছে তার ভাষা আমাদের জানা নেই। বিএনপির ভূমিকা প্রশ্নবিদ্ধ।

রোববার দুপুরে জাতীয় গণতান্ত্রিক লীগের আয়োজনে ঢাকা রিপোর্টার্স ইউনিটে গোলটেবিল মিলনায়তনে আগারতলা ষড়যন্ত্র মামলার অভিযুক্ত-২ লে. কমান্ডার মোয়াজ্জেম হোসেনের ৮৫তম জন্মবার্ষিকীতে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া বিদেশ থেকে আসবেন কি না সন্দেহ প্রকাশ করে তিনি বলেন, ‘উনার (খালেদা জিয়া) কী ধরনের অসুস্থ তা আমাদের জানা নাই। উনি লন্ডন থেকে আসার সময় দীর্ঘ হচ্ছে। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। তিনি ঘোলা পানিতে মাছ শিকার করে রাজনীতি করতে চাইছেন।’

রোহিঙ্গা ইস্যুতে বিএনপির ভূমিকা নিয়ে মন্ত্রী বলেন, সমস্ত বিশ্ব যেখানে শেখ হাসিনার প্রশংসা করছে সেখানে বিএনপির ভূমিকা প্রশ্নবিদ্ধ হচ্ছে। তারা এখন দিশেহারা হয়ে গেছে।

সুশাসনের জন্য নাগরিকের (সুজন) প্রতি ইঙ্গিত করে কামরুল ইসলাম বলেন, ‘যথা সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। কিন্তু এক শ্রেণির সুশীল সমাজের প্রতিনিধিরা নির্বাচন ও নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করতে চাইছে। প্রকারন্তরে রাজনৈতিক পক্ষপাতিত্বও করছেন। তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে।’

সভায় সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুল হক টুকু, জাতীয় প্রেস ক্লাবের সহ-সভাপতি আজিজুল হক ভূঁইয়া, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম মুরাদ প্রমুখ উপস্থিত ছিলেন।