ময়মনসিংহে রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

 ময়মনসিংহপ্রতিবেদক: মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যার প্রতিবাদে শুক্রবার দুপুরে বৃহত্তর ময়মনসিংহ ইত্তেফাকুল ওলামার উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল অনুষ্ঠিত হয়েছে। জুম্মার নামাজের পর ময়মনসিংহ বড় মসজিদ সংলগ্ন জমায়েত ও সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে বিক্ষোভ গণমিছিলটি শহরের তাজমহল মোড়, স্টেশন রোড ও গাঙ্গিনারপাড় মোড় হয়ে নতুন বাজারে গিয়ে শেষ হয়।

মিছিল পূর্ব সমাবেশে বক্তারা বলেন, মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর সরকারি বাহিনী ও বৌদ্ধ অস্ত্রধারীরা যৌথভাবে ইতিহাসের বর্বতম হত্যাকান্ড চালাচ্ছে। বার্মার মগ সন্ত্রাসীদের পৈশাচিক নির্মমতার কোনো নজীর দুনিয়াতে নেই।

গত কয়েকদিনে তারা মুসলমানদের অসংখ্য ঘরবাড়ি, মাদ্রাসা ও মসজিদ আগুন লাগিয়ে জ্বালিয়ে দিয়েছে, শিশুসহ সব বয়সী মানুষকে দা দিয়ে কুপিয়ে মারছে, এমনকি জীবন্ত মানুষগুলোকে আগুনে পুড়িয়ে হত্যা করছে। প্রতিদিন নদীতে ভাসছে মিয়ানমারের নির্যাতিত মুসলমান শিশু-কিশোর, যুবক-যুবতি, বৃদ্ধ নারী পুরুষের বিকৃত লাশ। আরকানে মুসলমানের ওপর যে নির্যাতন চলছে তা জাহেলী যুগের বর্বরতাকেও হার মানিয়ে ফেলছে।

এ পরিস্থিতিতে কোনো বিবেকবান ও ঈমানদার মানুষ নীরব বসে থাকতে পারে না। আরাকানের অত্যাচারিত মুসলমানদের পাশে দাঁড়ানো, যার যার সামর্থানুযায়ী সাহায্য করা সকল মুসলমানদের ঈমানী ও মানবিক দায়িত্ব।