বাংলাদেশ মানবাধিকার কমিশন – টাঙ্গাইল পৌর শাখার মাসিক সভা অনুষ্ঠিত

টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইল বিবেকানন্দ স্কুল এন্ড কলেজ মার্কেটের দোতলায় অস্থায়ী কার্যালয়ে ১৫ সেপ্টেম্বর শুক্রবার বিকাল সাড়ে ৪ টায় বাংলাদেশ মানবাধিকার কমিশন” টাঙ্গাইল পৌর শাখার মাসিক সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মানবাধিকার কমিশন” টাঙ্গাইল পৌর শাখার সভাপতি মো. রাশেদ খান মেনন (রাসেল) এর সভাপতিত্বে পৌরশাখার মানবাধিবাধিকার কর্মীগণ উপস্থিত ছিলেন। সভায় মানবাধিকার রক্ষায় মাসিক কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।

এছাড়াও রোহিঙ্গা শরনার্থীদের ত্রান সহায়তার ব্যাপারেও আলোচনা করা হয়। সভা শেষে টাঙ্গাইল লৌহজং নদীর পাশে পুনরুদ্ধারকৃত খাল ও পুলিশ লাইনস্ সংলগ্ন এলাকায় এসপি পার্ক পরিদর্শনে যান পৌর কমিটির নেতৃবৃন্দ। পৌর কমিটির নেতৃবৃন্দবলেন টাঙ্গাইলের নদী ও খাল দখলমুক্ত করতে মানুষকে সচেতন করতে আমরা দীর্ঘ কয়েক বছর যাবৎ সভা, সেমিনার, নিউজ, লিফলেট আকারে পত্রিকা কাটিং বিতরন, মানববন্ধন সহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে সমন্বিতভাবে কাজ করছি। খালটি পুলিশ সুপার মো. মাহবুব আলম (পিপিএম) এর উদ্যোগে পুনরুদ্ধার ও খননের পর এর দুইপাশে আকর্ষনীয় এই পার্কটি নির্মিত হচ্ছে।

সাবেক জেলা প্রশাসক মো. মাহবুব হোসেন এর উদ্যোগে লৌহজং নদীর উদ্ধারকাজ শুরু হলেও তার পদন্নতি ও বদলীজনিত কারনে উদ্ধার কাজ শেষ হয়নি। ৭৬ কিঃমিঃ নদীর মাত্র ১ কিঃমিঃ উদ্ধার হয়েছে। বাকী ৭৫ কিঃমিঃ নদী পুনরুদ্ধারের অপেক্ষায়। এজন্য আবার সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

টাঙ্গাইল বাসীর প্রত্যাশা বর্তমান জেলা প্রশাসক লৌহজং নদী পুনরুদ্ধারের ব্যাপারে দ্রুত পদক্ষেপ নিবেন। বাংলাদেশ মানবাধিকার কমিশন টাঙ্গাইল পৌর শাখা মানবাধিকার রক্ষার পাশাপাশি নদী, খাল জলাশয় ও পরিবেশ রক্ষায় প্রশাসন’ সহ সকলের সাথে সম্মিলিতভাবে কাজ করবে।