গৌরীপুরে ছেলের হাতে মা খুন, ছেলে গ্রেফতার

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি ঃ
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের কিল্লাতাজপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর/১৭) ছেলের ধারালো অস্ত্রের আঘাতে খুন হয়েছে মা হালেমা খাতুন (৬০)। খুনের অভিযোগে পুত্র মোঃ এনায়েত হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় শুক্রবার (১৫ সেপ্টেম্বর/১৭) গৌরীপুর থানায় মামলা দায়ের ও গ্রেফতারকৃত আসামীকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও পরিবার সূত্রে জানা যায়, সৈয়দ আলী তার ৪র্থ পুত্র খাইরুল ইসলামের নিকট ১লাখ টাকায় জমি বিক্রি করেন। সেই জমি লিখে দিতে গৌরীপুর সাবরেজিস্ট্রি অফিসে আসার সংবাদে ক্ষুব্দ হয় তার ৫ম পুত্র এনায়েত হোসেন (৩০)। বিক্ষুব্দ হয়ে সে বাবাকে খুন করার জন্য দা নিয়ে খোঁজাখুঁজি করে। বাবাকে না পেয়ে এক পর্যায়ে তার সৎমাকেই উপুর্যপুরি কুপিয়ে গুরুত্বর আহত করে। মাকে কুপিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে এলাকাবাসী ও পরিবারের সদস্যরা তাকে আটক করে পুলিশে সোপর্দ করে। গুরুত্বর আহত হালেমা খাতুনকে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে টঙ্গির চেরাগআলী এলাকায় রাত সাড়ে ৯টায় মারা যায়।
গৌরীপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মুহাম্মদ মোর্শেদুল হাসান খান জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মচিমহায় প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় নিহতের পূর্বের সংসারের রেখে আসা সন্তান আব্দুল সিদ্দিকের পুত্র মোঃ শামীম মিয়া বাদি হয়ে মামলা দায়ের করেছে। গৌরীপুর থানার এসআই মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ সাইদুর রহমান জানান, হত্যাকান্ডে ব্যবহৃত দা জব্দ করা হয়েছে।