মঠবাড়িয়ায় অপরাধ দমনে বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় আইন শৃংখলার উন্নয়ন, অপরাধী সনাক্ত ও মানবাধিকার সুরক্ষায় তথ্য অভিযোগ্য বক্স এর আওতায় বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে পিরোজপুর জেলা অতিরিক্ত পুলিশ সুপার জি.এম আবুল কালাম আজাদ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ বিট পুলিশিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

মঠবাড়িয়া পৌরসভা চত্ত্বরে অনুষ্ঠিত এ কার্যক্রমে বক্তব্য দেন, পিরোজপুরের সহকারী পুলিশ সুপার মোঃ রিয়াজ হোসেন পিপিএম, স্বরুপকাঠীর সহকারী পুলিশ সুপার কাজী শাহনেওয়াজ, মঠবাড়িয়া পৌরসভার মেয়র . রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস, মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ কে.এম তরিকুল ইসলাম, পুলিশ পরিদর্শক ( তদন্ত) মাজহারুল আমীন প্রমুখ। এ সসময় স্হানীয় ও জাতীয় দৈনিকে ইলেকট্রিক ও প্রিন্টিং মিডিয়ার সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিরা সময় উপস্হিত ছিলেন।

শেষে অপরাধীদের সনাক্তকরনের নতুন কৌশল নিয়ে মঠবাড়িয়া পৌর সভার সামনে বিট পুলিশিংএর একটি তথ্য অভিযোগ বক্স স্থাপন করা হয়। এছাড়া উপজেলার গুলিশাখালী, মিরুখালী ও তুষখালী ইউনিয়ন বাজারে বিট পুলিশিং এর তথ্য অভিযোগ বক্স স্থাপন করা হয়। পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার জিএম আবুল কালাম জানান, বরিশালের ডিআইজি মহোদয়ের নির্দেশনা অনুযায়ী অপরাধীদের সনাক্ত ও আইনী সেবা জনসসাধারনের দৌড়গোড়ায় পৌছে দেয়ার জন্য এ পদক্ষেপ নেয়া হয়েছে। এ কার্যক্রমের সফলতা পেলে সকল ইউনিয়নে অভিযোগ বক্স বসানে হবে।