সুনামগঞ্জে রোহিঙ্গা হত্যার প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে রোহিঙ্গা হত্যার প্রতিবাদে ও জাতিসংঘের উদ্যোগ দ্রæত কার্যকর ব্যবস্থা গ্রহনের দাবীতে মানববন্ধন পালন করেছে বাংলাদেশ মানবাধিকার কমিশন সুনামগঞ্জ জেলা শাখা। আজ সোমবার বেলা ১১টায় শহরের ট্রাফিক পয়েন্টে এই মানববন্ধন পালন করা হয়।

মানববন্ধনে মানবাধিকার কমিশনের জেলা শাখার সভাপতি ফৌজি আরা শাম্মীর সভাপতিত্বে ও সিরাজুল ইসলাম পলাশ ও মুহিবুর রহমানের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন,উপদেষ্টা ড. এডভোকেট মফচ্ছির মিয়া,সনাক সুনামগঞ্জ জেলা সভাপতি ও উপদেষ্টা গোলাম কিবরিয়া, সিনিয়র সহ-সভাপতি জসিম উদ্দিন দিলীপ,নেছার আহমদ,কলি তালুকদার আরতি,মফিজুল হক,সাধারন সম্পাদক সাকিল আহমদ,উপজেলা সভাপতি আব্দুল কাদির শান্তি মিয়া,দৈনিক সনামগঞ্জের সময় এর সম্পাদক সেলিম আহমদ তালুকদার,দৈনিক জালালাবাদের জেলা প্রতিনিধি জসিম উদ্দিন ফারুখ,যুগ্ম সম্পাদক ও উজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া,যুগ্ম সম্পাদক সাইফুল আলম(ছদরুল)দুলাল মিয়া,অর্থ সম্পাদক নুরুল ইসলাম সাজু,ফতেপুর ইউ পি সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমান,মেহেদি হাসান লিটন প্রমুখ।

মানববন্ধনে বক্তার বলেন,মিয়ানমারে রোহিঙ্গাদের রক্ত নিয়ে হুলিখেলা বিশ্বের মানবতাবাদীরা আর সইবে না। রোহিঙ্গা শিশুসহ নর নারির প্রতি ফোটা রক্তের দাম মিয়ানমারের খুনি সরকার অং সাং সূ চি“কে জাতিসংঘে দিতে হবে। এবং তার নোবেল ফিরিয়ে নেওয়ার দাবীও জানানো হয়। বক্তারা আরও বলেন,অবিলম্বে মিয়ানমারে রোহিঙ্গা নিধন বন্ধ করতে হবে।

এই অমানবিক গণহত্যা প্রতিরোধে সর্বত্র তীব্র আন্দোলন গড়ে তোলা এখন সময়ের দাবি। মিয়ানমারের নিরীহ রোহিঙ্গা জনগোষ্ঠির পাশে দাঁড়ানোর জন্য দেশের সর্বস্তরের মানুষের বিবেক জাগ্রত করতে হবে। এজন্য প্রয়োজন সকলের সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতা। বক্তারা অবিলম্বে এসব গণহত্যা বন্ধ করে মায়ানমারে রেহিঙ্গাদের জন্য একটি সেফ জোন তৈরির কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য জাতিসংঘের সু-দৃষ্টি কামনা করেন।