রোহিঙ্গা ইস্যুতে ভারতকে পাশে পেতে চাই: কাদের

নিউজ ডেস্ক:  রোহিঙ্গা মুসলিমদের সমস্যা নিরসনে ভারতকে পাশে পাওয়ার আশা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার সকালে রাজধানীর মানিকমিয়া এভিনিউয়ে বিটিআরসি পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি বলেন, ৭১ সালের দুঃসময়ে ভারত আমাদের পাশে ছিল। রোহিঙ্গা ইস্যুতেও তারা আমাদের পাশে থাকবে বলে আমরা আশা করি।

বিপুলসংখ্যক রোহিঙ্গা বাংলাদেশে আসছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ পর্যন্ত তিন লাখ রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করেছে, আরও কত আসবে তা জানি না। তাই এ মানব স্রোতের ভার কিভাবে বহন করা যায় তা নিয়ে সবাইকে চিন্তা ভাবনা করা উচিত এবং সরকারকে সহযোগিতা করা উচিত। রোহিঙ্গাদের বিষয়ে বাংলাদেশের অবস্থান নিয়ে জাতিসংঘও সন্তোষ প্রকাশ করেছে।

বিএনপির সমালোচনা করে কাদের বলেন, সরকার যখন প্রো-অ্যাকটিভ (সক্রিয়) বলে জাতিসংঘ মহাসচিব প্রশংসা করেছে, তখন একটি দল সমালোচনা করছে। তাদের টার্গেট সরকার। মিয়ানমার সরকারের নির্যাতনের ব্যাপারে তারা কোনো কথা বলছে না। তাদের টার্গেট আওয়ামী লীগ সরকার, মিয়ানমার সরকার না। সারা দেশ যখন এই ইস্যুতে উদ্বিগ্ন, তখন এই দলটি খুশি। কারণ তারা নতুন ইস্যু পেয়েছে।