হবিগঞ্জে নৌকাডুবি: উদ্ধার অভিযান সমাপ্ত, আরও ৭ জন নিখোঁজ

হবিগঞ্জ সদরের লম্বাবাগ এলাকায় খোয়াই নদীতে নৌকা ডুবির ঘটনায় শুক্রবার বিকেল ৩টায় উদ্ধার অভিযান সমাপ্ত করা হয়েছে। এতে চারজন নিহত হয়েছেন। আরও সাত জন নিখোঁজ রয়েছেন বলে দাবি স্থানীয়দের।

নিখোঁজদের উদ্ধারে শুক্রবার দুপুর থেকে ঘটনাস্থলে অভিযান চালায় ঢাকা থেকে আগত ডুবুরি দল। তবে নতুন কোন লাশের সন্ধান পাওয়া যায়নি। বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা নির্বাহী অফিসার এটিএম আজহারুল ইসলাম। এদিকে দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন জেলা প্রশাসক মনীষ চাকমা।

হবিগঞ্জ ফায়ার সার্ভিসের লিডার আবু তাহের জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার পৌর ঘাটলা থেকে যাত্রী নিয়ে সুজাতপুরের উদ্দেশ্যে রওয়ানা দেয় একটি ইঞ্জিনচালিত নৌকা। যাত্রাপথে নদীতে বানের পানির স্রোত থাকায় নৌকাটি দ্রুতগতিতে যাচ্ছিল। এক পর্যায়ে নৌকাটি নদীর লম্বাবাগ পাথরছড়া এলাকায় গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে পানিতে ডুবে যায়।

তিনি আরও জানান, অধিকাংশ যাত্রী সাঁতার কেটে নদীর তীরে উঠলেও বৃদ্ধা ও শিশুরা পানিতে তলিয়ে নিখোঁজ হয়ে যায়। রাত ৯টায় স্থানীয় লোকজন চারজনের লাশ উদ্ধার করেন। দুর্ঘটনার পর থেকে নৌকার মাঝি আইনাল হককেও খুঁজে পাওয়া যায়নি। নিখোঁজ যাত্রীদের উদ্ধারে শুক্রবার ঢাকা থেকে আবুল খায়েরের নেতৃত্বে চার সদস্যের একটি ডুবুরি দল হবিগঞ্জ আসে। দুপুরে তারা হবিগঞ্জ ফায়ার সার্ভিসের সদস্যদের নিয়ে উদ্ধার অভিযানে নামে। তবে তারা নতুন করে কাউকে উদ্ধার করতে পারেনি।