বন্যার্তদের পাশে দাঁড়াতে বিত্তবানদের রাষ্ট্রপতির আহ্বান

নিউজ ডেস্ক : সরকারের পাশাপাশি বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রাষ্ট্রপতি মুসলমানদের দ্বিতীয় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শনিবার সকালে বঙ্গভবনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে এ আহ্বান জানান রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং তাঁর স্ত্রী রাশিদা খানম ঈদ উপলক্ষে শীর্ষ সরকারি কর্মকর্তা, সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিদেশি কূটনীতিকদের সম্মানে এই সংবর্ধনার আয়োজন করেন।

আবদুল হামিদ বলেন, সমাজের বিত্তবানদের মনে রাখতে হবে, বন্যার্তদের কেউ যেন ঈদ উৎসব থেকে বঞ্চিত না হয়।

রাষ্ট্রপতি বলেন, সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত এবং এ মুহূর্তে ঈদের আনন্দ উপভোগ করতে অক্ষম, হাওর ও অন্যান্য এলাকার মানুষের সঙ্গে সমাজের বিত্তবানদের ঈদের আনন্দ শেয়ার করা উচিত।

মহান আল্লাহর প্রতি আনুগত্যের সর্বোচ্চ দৃষ্টান্ত হিসেবে হজরত ইব্রাহিম (আ.)-এর আত্মত্যাগের উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ঈদুল আজহা আমাদের আত্মত্যাগের শিক্ষা দেয় এবং এই শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে সমাজে শান্তি ও কল্যাণ প্রতিষ্ঠায় প্রত্যেককে নিজ নিজ কর্ম ও চিন্তায় সহিষ্ণু ও আত্মত্যাগের মানসিকতা গড়ে তুলতে হবে।

রাষ্ট্রপতি বলেন, ধর্মের মূল বার্তা হচ্ছে মানবতা। ধর্ম মানুষকে মানবিক হতে অনুপ্রাণিত করে এবং ন্যায় ও কল্যাণের পথ দেখায়। কোরবানি এবং এর আত্মত্যাগের মহিমা সমাজে ও ব্যক্তিজীবনে এর নীতি ও শিক্ষার প্রতিফলন ঘটাবে বলে তিনি আশা করে সবার সুখ ও সমৃদ্ধ জীবন কামনা করেন।