আনন্দমেলার সব নাচে লিখন-নাদিয়া

নিউজ ডেস্ক:  ঈদের আনন্দ আরো বাড়িয়ে দেয় বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান আনন্দমেলা। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। আসছে কোরবানির ঈদে আনন্দমেলা প্রচার হবে ঈদের রাত ১০টার ইংরেজি সংবাদের পর। এবারের আনন্দমেলায় মোট চারটি নাচ রয়েছে। আর সবগুলো নাচেই রয়েছে নৃত্য-জগতের জনপ্রিয় জুটি লিখন-নাদিয়ার সম্পৃক্ততা।

দুটি নাচ রয়েছে কিংবদন্তি রবীন্দ্রসঙ্গীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার কণ্ঠে আধুনিক গান ‘আকাশের হাতে আছে একরাশ নিল’ ও মেহের আফরোজ শাওনের গাওয়া জনপ্রিয় চলচ্চিত্রের গান ‘আমার আছে জল’-এর সঙ্গে। আর দুটি নাচের একটি জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস নেচেছেন গত ঈদে মুক্তি পাওয়া ব্যবসাসফল ছবি ‘রাজনীতি’ ছবির গানে। বিশেষ নৃত্যালেখ্য হিসাবে রয়েছে নাচের তিন প্রজন্মের পরিবেশনা।

উত্তর প্রজন্মের প্রতিনিধি হিসাবে লায়লা হাসান নেচেছেন ‘তোমায় হৃদ মাঝারে রাখিব’ গানে, মধ্য প্রজন্মের শিল্পী মুনমুন আহমেদ নেচেছেন সেমিক্ল্যাসিক্যাল গান ‘ছন্দে ছন্দে নেচে যায়’ ও এ প্রজন্মের পক্ষে ‘বাংলাদেশের মেয়ে রে তুই’ গানে নেচেছেন লিখন ও নাদিয়া।

লিখন বলেন, ‘এতো পুরনো ঐতিহ্যবাহী একটি অনুষ্ঠানে নাচের পুরো দায়িত্ব পেয়ে আমরা গর্বিত। লায়লা হাসান, মুনমুন আহমেদ, অপু বিশ্বাস সবাই আমাদের ওপর আস্থা রেখেছেন, এজন্য তাদের ধন্যবাদ। চেষ্টা করেছি নতুন কিছু দিতে। দর্শক প্রাণভরে এনজয় করবে নাচগুলো।’

নাদিয়া বলেন, ‘রুচিশীলতা ও যুগের চাহিদা অনুয়ায়ী কোরিওগ্রাফি করেছি। দর্শক পছন্দ করবে বলে বিশ্বাস।’