চট্টগ্রাম বন্দরের তিন কর্মকর্তা কারাগারে

রনজিত কুমার শীল, চট্টগ্রাম: গ্রেফতার হওয়া চট্টগ্রাম বন্দরের তিন কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন একটি আদালত। ৭০ লাখ টাকা মূল্যের গিøসারিন নিলামের টাকা আত্মসাতের অভিযোগে হালিশহর থানায় দায়ের হওয়া মামলায় তিনজনকে গতকাল বুধবার সকালে আটক করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিকেলে তাদের আদালতে হাজির করা হলে চট্টগ্রাম মহানগর হাকিম নাজমুল হোসেন চৌধুরী কারাগারে পাঠানোর আদেশ দেন বলে জানিয়েছেন দুদকের পিপি কাজী ছানোয়ার হোসেন লাবলু। আটক তিনজন হলেন- চট্টগ্রাম বন্দরের সহকারী পরিবহন পরিদর্শক মো. মনোয়ার হোসেন, উচ্চমান বহি. সহকারী নুরুল ইসলাম চৌধুরী ও পুলক কান্তি দাশ।

দুদকের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক আবু সাঈদ জানিয়েছেন, চট্টগ্রাম বন্দর থেকে ১৪টি কন্টেইনার ভর্তি ৪০৪ মেট্রিকটন ক্রোড গিøসারিনের নিলামের টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে পরস্পরের যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে আত্মসাত করেন আসামিরা।
৭০ লাখ টাকা আত্মসাতের অভিযোগে বুধবার নগরীর হালিশহর থানায় মামলা দায়ের করেন দুদকের চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক এইচ এম আক্তারুজ্জামান। মামলায় বন্দর ও কাস্টমসের ৬ কর্মকর্তাসহ ১১ জনকে আসামি করা হয়। মামলা দায়েরের পর চট্টগ্রাম বন্দরের তিন কর্মকর্তাকে আটক করা হয়েছে।