বন্যার্ত মানুষের খাদ্যের ব্যবস্থা করা হবে : প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক: দেশের বন্যাদুর্গত এলাকার প্রতিটি মানুষের খাদ্যের ব্যবস্থা নিশ্চিত করা হবে বলে আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকালে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে দুর্গতদের উদ্দেশে বক্তব্যে তিনি একথা বলেন।

এরআগে বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ সামগ্রী ও ক্ষতিগ্রস্ত কৃষকের মধ্যে ধানের বীজ বিতরণের জন্য সকাল ১০টার পর বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে গোবিন্দগঞ্জের বোয়ালীয়ায় অবতরণ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, খাদ্যের অভাব যাতে না হয়, আগেই ব্যবস্থা নেওয়া হয়েছে। একটি মানুষও যেন না খেয়ে কষ্ট না পায় সেটাই সরকারের লক্ষ্য। আপনাদের দুর্দশায় এসেছি। মনোবল নিয়ে থাকবেন, আমরা আপনাদের পাশে আছি।

শেখ হাসিনা বলেন, আপনাদের সেবা করাই আমাদের একমাত্র লক্ষ্য। সরকারে আর বিরোধী দলে থাকি, মানুষের বিপদে সব সময় আওয়ামী লীগ পাশে দাঁড়িয়েছে।

বন্যায় ক্ষতিগ্রস্ত স্কুল মেরামত করা হবে জানিয়ে তিনি বলেন, যেসব শিক্ষার্থীদের বইখাতা নষ্ট হয়েছে, তাদের নতুন করে বইখাতা বিতরণ করা হবে।

বন্যায় রাস্তাঘাটের ক্ষয়ক্ষতির কথা উল্লেখ করে শেখ হাসিনা আরও বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সেগুলো মেরামতের ব্যবস্থা করছেন। শিগগিরই দুর্গত এলাকার রাস্তাঘাট ঠিক করা হবে।

এদিকে, দুপুরের পর প্রধানমন্ত্রী হেলিকপ্টারে বগুড়ার সারিয়াকান্দিতে যাবেন। সেখানে বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ ছাড়াও স্থানীয় ডিগ্রি কলেজ মাঠে এক সমাবেশে বক্তব্য রাখবেন তিনি।