মোবাইল অ্যাপের মাধ্যমে ‘নবারুণ’ ছড়িয়ে দেয়ার আহ্বান

 

ঢাকা, ৯ ভাদ্র (২৪ আগস্ট) : চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের প্রকাশনা নবারুণ পত্রিকার প্রচার সংখ্যা আরো বাড়ানো ও মোবাইল অ্যাপের মাধ্যমে সর্বোচ্চ সংখ্যক পাঠকের কাছে পৌঁছানোর ওপর পত্রিকার লেখকরা গুরুত্বারোপ করেছেন।

চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর প্রকাশিত সচিত্র কিশোর মাসিক পত্রিকা ‘নবারুণের’ আগস্ট মাসের জাতীয় শোক দিবস এর বিশেষ সংখ্যার লেখকদের নিয়ে আজ এক সভায় এ বিষয়ে গুরুত্বারোপ করা হয়।

কিশোর উপযোগী লেখা নবারুণের পাঠকদের মাঝে আরো আকর্ষণীয় ও উপযোগী করে তোলার লক্ষ্যে আয়োজিত এ সভায় নতুন নতুন লেখকদের লেখা সংগ্রহ ও লেখক সৃষ্টির উপায় নিয়ে মতবিনিময় করা হয়।

নবারুণের লেখকগণ জাতীয় শোক দিবস সংখ্যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের বিভিন্ন দিকের ওপর প্রকাশিত লেখার মান ও প্রাসঙ্গিকতার ওপর আলোচনা করেন।

চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেনের সভাপতিত্বে সভায় লেখক নাদিরা মজুমদার, মুস্তাফা মাসুদ, রহীম শাহ, দেলোয়ার হোসেন, শফিকুর রাহী, রজো নওফল হায়দার, মোমিন মেহেদী, ড. ইসমাত মির্যা, মুন্সী সাদিয়ার রহমান ও ক্ষুদে লেখক অর্ঘ্য দত্ত উপস্থিত ছিলেন। নবারুণের সম্পাদক নাসরীন জাহান লিপি ও অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা এসময় উপস্থিত ছিলেন।

নবারুণ প্রতিমাসে নিয়মিত প্রকাশিত হয় এবং িি.িফভঢ়.মড়া.নফ ওয়েবসাইট থেকে এর প্রতিটি সংখ্যা পড়া যায়।