আটোয়ারীতে একযোগে লক্ষ কন্ঠে ব্যতিক্রমধর্মী শপথ বাক্য পাঠ

এ রায়হান চৌধূরী রকি, আটোয়ারী প্রতিনিধি: পঞ্চগড়ে আটোয়ারীতে এক যোগে লক্ষ কন্ঠে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক. বাল্য বিয়ে ও দুর্নীতি প্রতিরোধ বিষয়ে শপথ পাঠ করা হয়। পঞ্চগড় জেলা প্রশাসনের পৃষ্টপোষকতায় গতকাল বৃহস্পতিবার সকাল ১১ টায় উপজেলার মাধ্যমিক বিদ্যালয় সহ তদুর্দ্ধ পর্যায়ের উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের স্ব-স্ব প্রতিষ্ঠান প্রধান শিক্ষার্থীদের এক যোগে এই শপথ বাক্য পাঠ করান।

উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা গেছে, উপজেলার ৬০ টি শিক্ষা প্রতিষ্ঠানে ২১ হাজার ৭৪০ জন শিক্ষার্থী এক যোগে এই শপথ বাক্য পাঠ করেন।

আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা পঞ্চগড়-ঠাকুরগাঁও সড়কে ২ কিলোমিটার এলাকায় মানব প্রাচীর সৃষ্টি করে শপথ বাক্য পাঠ করেন। শপথ অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মোঃ আব্দুর রহমান, সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির সদস্য, উপজেলায় কর্মরত সাংবাদিকরা স্বতঃস্ফুত ভাবে অংশ নেয়।

আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে, অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তোবারক হোসেন আলোয়াখোয়া স্কুল এন্ড কলেজে উপস্থিত ছিলেন। এছাড়াও মাদ্রাসা সহ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একজন করে সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন।

দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখা, শিক্ষা জীবনেই ছাত্র-ছাত্রীদের আদর্শবান নাগরিক হিসেবে গড়ে তুলতে, সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতি বিরোধী মনোভাব তৈরী, মাদক দ্রব্য ব্যবহারে নিরুসাহীত ও বাল্য বিয়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার মানসিকতা সৃষ্টির লক্ষে শোকের মাসে পঞ্চগড় জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডল এই শপথ বাক্য পাঠ করার কর্মসুচির আয়োজন করেন।