ডেনিমস অ্যান্ড জিন্স দুই দিনব্যাপী প্রদর্শনী অক্টোবরে

নিউজ ডেস্ক: ডেনিম পোশাকে উষ্ণ ও আরামদায়ক অনুভূতির ধারণা তুলে ধরতে আগামী ৪ ও ৫ অক্টোবর ‘অষ্টম ডেনিমস অ্যান্ড জিন্স বাংলাদেশ’ শীর্ষক এক প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এবারের আয়োজনের থিম নির্ধারণ করা হয়েছে ‘ডেনিম হাইজি’।

এক বিবৃতিতে আয়োজক সংস্থা ডেনিমস অ্যান্ড জিন্স ডটকম বাংলাদেশ জানিয়েছে, সাতবারের ধারাবাহিক সাফল্যের পর আগামী ৪ ও ৫ অক্টোবর ঢাকার হোটেল র্যাডিসন ব্লুর গ্র্যান্ড বলরুমে প্রদর্শনীটির অষ্টম আসর বসছে। কেবল দাওয়াতপত্রের মাধ্যমে এ প্রদর্শনীতে প্রবেশ করা যাবে। বায়াররা ডেনিমস অ্যান্ড জিন্সের ওয়েবপেজে গিয়ে তাদের নাম তালিকাভুক্ত করতে পারবেন। যারা এরই মধ্যে নাম রেজিস্ট্রেশন করেছেন, তাদের আর নতুনভাবে নিবন্ধন করতে হবে না। আয়োজকদের পক্ষ থেকে তাদের সরাসরি দাওয়াতপত্র পাঠানো হবে।

এবারের থিম ডেনিম হাইজি প্রসঙ্গে বিবৃতিতে বলা হয়েছে, সাধারণত হাইজি বলতে বোঝায় উষ্ণ ও আরামদায়ক অনুভূতিকে। আর ডেনিম হলো এমন একটি পোশাক, যার আবেদন সর্বজনীন। সত্তরের দশকে এর আবির্ভাব। বাংলাদেশ, ভারত, চীন, হংকং, ইতালি, পাকিস্তান, সুইজারল্যান্ড, ব্রাজিল, তুরস্কসহ বিভিন্ন দেশে ডেনিম মেলার আয়োজন করা হয়। সেখানে দর্শনার্থীরা মানসম্পন্ন ডেনিম পণ্য বাছাই করতে পারেন।

বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশ হচ্ছে ডেনিম জিন্স উত্পাদনের জন্য উত্কৃষ্ট স্থান; বিশেষ করে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) জন্য। ২০১৬ সালে বাংলাদেশ থেকে ২০ কোটি ৭০ লাখ পিস ডেনিম জিন্স ইইউর বাজারে রফতানি হয়েছে। আশা করা হচ্ছে, চলতি বছর মোট উত্পাদনের ১০-১৫ শতাংশ রফতানি করা সম্ভব হবে।