বানভাসী কেউ ত্রাণ থেকে বঞ্চিত হবে না: এমপি

নাটোর প্রতিনিধি: নাটোরের নলডাঙ্গায় বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণের সময় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল এমপি বলেছেন, বানভাসী একটি মানুষও সরকারের দেয়া ত্রাণ থেকে বঞ্চিত হবে না। সরকার দূর্গত এলাকাগুলোর জন্য পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থা রেখেছে। যে কোন প্রাকৃতিক দূর্যোগ মোকাবিলার সামর্থ্য বর্তমান সরকারের আছে।

শফিকুল ইসলাম শিমুল সোমবার দিনব্যাপি নাটোরের নলডাঙ্গা উপজেলার ভুষণগাছা, বাঁশিলা, পাটুল, বিলজোয়ানী, খোলাবাড়িয়া ও মাধনাগরসহ বেশ কয়েকটি বন্যা কবলিত এলাকার ২৫০০টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন। তিনি প্রতিটি পরিবারকে ২০ কেজি চাল, ডাল, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, চিঁড়া-গুঁড় ও নগদ দুইশ টাকা করে প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শাহিনা খাতুন, নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজা হাসান, জর্জকোর্টের পিপি সিরাজুল ইসলাম, উপজেলার ৫টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এদিকে পানি বৃদ্ধি অব্যাহত থাকায় নাটোরের সিংড়া ও নলডাঙ্গা উপজেলায় বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। আত্রাই নদীর পানি আরো বৃদ্ধি পেয়ে সোমবার সকালে সিংড়া ফেরিঘাট পয়েন্টে বিপদ সীমার ৯৩ সেন্টি মিটার ওপর দিয়ে প্রভাবিত হচ্ছে। পানিবন্দি এইসব মানুষ বিভিন্ন আশ্রয়ন কেন্দ্রে আশ্রয় নিচ্ছে। এছাড়া দুইটি উপজেলায় বন্ধ হয়ে গেছে ৭৬টি শিক্ষাপ্রতিষ্ঠান।