২১ বছর পর বঙ্গবন্ধু হত্যার তদন্ত বাস্তবভিত্তিক: আইনমন্ত্রী

নিউজ ডেস্ক: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ১৯৭৫ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত যারা রাষ্ট্র ক্ষমতায় ছিলেন তারাই বঙ্গবন্ধুর হত্যাকারীদের সঙ্গে সম্পৃক্ত। এরাই এই হত্যাকাণ্ডে জড়িতদের এভিডেন্স (সাক্ষ্য-প্রমাণ) লুকানোর এবং সরানোর কাজটা করেছেন। সুতরাং ২১ বছর পর যে তদন্ত হয়েছে তা বাস্তবভিত্তিক ছিল বলেও মনে করেন তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল শুক্রবার আয়োজিত এক অনুষ্ঠানে আইনমন্ত্রী এসব কথা বলেন।

আইন মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় গতকাল দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে সরকারি শিশু পরিবারের ১৫৪ জন অসহায় ও সুবিধা বঞ্চিত শিশুর মাঝে খাবার বিতরণ করেন আইনমন্ত্রী। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন অনেকেই বলছেন তদন্তের ত্রুটির কারণে বঙ্গবন্ধু হত্যায় জড়িত রাঘব বোয়ালরা ছুটে গেছে। বঙ্গবন্ধু হত্যা মামলা কিন্তু ১৯৭৫ সালে বা আশির দশকে কিংবা নব্বয়ের দশকের প্রথম দিকে শুরু হয় নাই। শুরু হয়েছে ২১ বছর পর ১৯৯৬ সালে। ফলে দীর্ঘ এতদিন পর যে তদন্ত হয়েছে তা সঠিক।

এ সময় আইন সচিব আবু সালেহ্ শেখ মো. জহিরুল হক, নিবন্ধন পরিদপ্তরের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নান, আইন ও বিচার বিভাগের অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহাসহ আইন মন্ত্রণালয় ও সমাজসেবা অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।