শাবিতে নতুন ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ

নিউজ ডেস্ক: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১০ তম ভাইস চ্যান্সেলর হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ফাইলে সই করেছেন বলে বিশ্বস্ত সূত্র জানিয়েছে। আগামী রবিবার নতুন ভিসি যোগদান করবেন বলে জানা গেছে।

অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির টানা চার বারের নির্বাচিত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। চারবার নির্বাচিত সভাপতি হিসেবে একমাত্র তিনি দায়িত্ব পালন করেছেন। অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের দুইবার প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ঢাবির পাঁচ বারের নির্বাচিত ডিন, একাধিকবার সিন্ডিকেট ও সিনেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক ফরিদ উদ্দিন ১৯৭৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। বর্তমানে অর্থনীতি বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক পদে কর্মরত ছিলেন। বিষয়টির সত্যতা নিশ্চিত করে অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ বলেন, আমি এখনো আনুষ্ঠানিকভাবে চিঠি পাইনি। চিঠি পেলে শাবিতে যোগদান করব।