ঈদ যাত্রায় ১৪টি বিশেষ ট্রেন

নিউজ ডেস্ক: পবিত্র ঈদুল আজহায় ঘরমুখো মানুষের জন্য ১৪টি বিশেষ ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে। ঈদের আগে চারদিন ও ঈদের পরে সাতদিন চলবে এসব ট্রেন। বাংলাদেশ রেলওয়ে সূত্রে এ তথ্য জানা গেছে।

ট্রেনগুলো হলো- দেওয়ানগঞ্জ স্পেশাল : ঢাকা – দেওয়ানগঞ্জ- ঢাকা ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলাচল করবে।

চাঁদপুর স্পেশাল ১ : চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম, ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলাচল করবে।

চাঁদপুর স্পেশাল ২ : চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম, ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলাচল করবে।

রাজশাহী স্পেশাল : রাজশাহী-ঢাকা-রাজশাহী, ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলাচল করবে।

পার্বতীপুর স্পেশাল : পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর, ২৯ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর এবং ৩ সেপ্টেম্বর থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলাচল করবে।

শোলাকিয়া স্পেশাল ১ : ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৌরববাজার ঈদের দিন চলাচল করবে।

শোলাকিয়া স্পেশাল ২ : ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ ঈদের দিন চলাচল করবে।

এদিকে পবিত্র ঈদুল আজহার পাঁচদিন আগে ২৮ আগস্ট থেকে ঈদের আগেরদিন সাপ্তাহিক বন্ধের দিনও সকল আন্তঃনগর ট্রেন চলাচল করবে।

অন্যদিকে পবিত্র ঈদে ঘরমুখো যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে ১৮ আগস্ট থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক।

বৃহস্পতিবার রাজধানীর রেল ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

ঘরমুখো যাত্রীদের জন্য ২৭ থেকে ৩১ আগস্ট ভ্রমণের টিকিট প্রচলিত নিয়মানুসারে ১০ দিন আগে যথাক্রমে ১৮ থেকে ২২ আগস্ট টিকিট বিক্রি করা হবে। ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে ঈদপূর্ব অগ্রিম টিকিট বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে বিক্রি শুরু হবে।