সুনামগঞ্জের হাওরে বাঁধ দূনীর্তির মামলার আসামী আটক

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের হাওরের বাঁধ নির্মানে অনিয়ম,দূর্নীতি ও কর্তব্যে অবহেলায় দায়ের করা মামলার আসামী ঠিকাদার খায়রুল হুদা চপল কে আটক করেছে দুদক। গতকাল মঙ্গলবার রাত ১২টায় সিঙ্গাপুর যাওয়ার পথে ঢাকা শাহজালাল আতর্œজাতিক বিমার বন্দর থেকে তাকে আটক করা হয়।

তিনি একাধারে নূর ট্রেডিংয়ের স্বত্বাধিকারী,সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক ও জেলা চেম্ভার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টিজের সভাপতি ও এফবিসিসিআই পরিচালক। এছাড়াও তিনি সুনামগঞ্জ জেলার আ,লীগের সাবেক সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নরুল হুদা মুকুটের ছোট ভাই।

উল্লেখ্য,এবার বছরের শুরুতেই জেলায় বিভিন্ন হাওরে বোরো ধান রক্ষায় কোটি কোটি টাকা বরাদ্ধ হলেও ৪০ভাগ কাজ হয় নি। যার ফলে সামান্য বৃষ্টি ও পাহাড়ী ডলের পানিতে হাওরের ৯০ভাগ বোরো ধান পানিতে তলিয়ে যায়। এর পর অনিয়ম,দূনীর্তি ও কর্তব্যে অবহেলার অভিযোগে গত ২জলাই সুনামগঞ্জ সদর থানায় পানি উন্নয়ন র্বোডের(পাউবো) সংশ্লিষ্ট কর্মকর্তা ও ঠিকাদার সহ ৬জনকে আসামী করে মামলা করে দুদক। এর মধ্যে ৪৬জনেই ঠিকাদার। অন্য দিকে সুনামগঞ্জ জেলা আইনজীবি সমিতির পক্ষে সাধারন সম্পাদক এডঃ আব্দুল হক বাদী হয়ে গত ৩আগষ্ট মামলা দায়ের করেন ১৪০জন কে আসামী করে। যার মধ্যে খায়রুল হুদা চপল একজন। ঐ মামলায় এ পর্যন্ত ৩জন কে আটক করা হয়েছে।