জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে : চসিক মেয়র

রনজিত কুমার শীল, চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেছেন, একাত্তরের পরাজয়ের প্রতিশোধ ও বাঙালির জাতিকে পঙ্গু করে নিতেই পঁচাত্তরের ১৫ আগস্ট স্বপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধুকে নির্মম ও নিষ্ঠুরভাবে হত্যা করে ঘাতকেরা।

স্মরণীয় এ দিনটিতে প্রতিবছর জাতীয় শোক দিবস পালন করা হয়। শোককে শক্তিতে পরিণত করে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গত সাড়ে ৮ বছরে বাংলাদেশকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন। বাংলাদেশ এখন তলাবিহীন ঝুড়ি নয়। বাংলাদেশ এখন অকার্যকর রাষ্ট্রের বৃত্তে নেই। বাংলাদেশ এখন অর্থনৈতিক বিস্ময়ের দেশ। ক্ষুধা, দারিদ্র্য, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকমুক্ত দেশ গড়তে কাজ করছেন প্রধানমন্ত্রী। আমরা যে যেখানে আছি সেখান থেকে কাজ করে স্বাধীনতার সুফল প্রতিটি মানুষের ঘরে পৌঁছে দিতে হবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডের উদ্যোগে গত ১৫ আগস্ট মঙ্গলবার রাতে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জীবন আলোখ্য ভিত্তিক ভিডিও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের সার্বিক সহযোগিতায় এবং মুক্তিযোদ্ধা সংসদ কোতোয়ালী ও সদর থানা কমান্ডের ব্যবস্থাপনায় এ ভিডিও প্রদর্শনীর আয়োজন করা হয়।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার মো. মোজাফফর আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত বঙ্গবন্ধুর জীবন আলোখ্য ভিত্তিক ভিডিও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুকুর রহমান সিকদার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর ইউনিটের সহকারী কমান্ডার পান্টু লাল সাহা, সাধন চন্দ্র বিশ্বাস, এফ এফ আকবর খান, রফিকুল ইসলাম, থানা কমান্ডার সৌরেন্দ্র নাথ সেন, মো. জাহাঙ্গীর আলম, হাজী জাফর আহমদ, সেলিম উল্লাহ, মো. ইউসুফ।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটির সদস্য মো. সরওয়ার আলম চৌধুরী মনি, মহানগর কমিটির কাজী ইমরান, মিজানুর রহমান, মো. ওমর ফারুক রাসেল, আবু সাঈদ, মো. রনি প্রমুখ। এছাড়া মুক্তিযোদ্ধা সংসদ মহানগর ও থানা কমান্ডের বীর মুক্তিযোদ্ধাগণ অনুষ্ঠানে উপস্থিত থেকে বঙ্গবন্ধুর জীবন আলোখ্য ভিত্তিক ভিডিও প্রদর্শনী উপভোগ করেন।

উল্লেখ্য যে, শোকের মাস আগস্টে চট্টগ্রাম নগরীর গুরুত্বপূর্ণ ৭টি স্থানে মুিক্তযোদ্ধাসহ সাধারণ জনগণের জন্য জাতির জনকের জীবন আলোখ্য ভিত্তিক ভিডিও প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। আজ ১৬ আগস্ট বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় বন্দর নতুন মার্কেট সংলগ্ন মাঠেও ভিডিও প্রদর্শনীর আয়োজন করা হয়।

এছাড়া আগামী ১৯ আগস্ট শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় কাটগড় এম এ আজিজ ময়দানে, ২০ আগস্ট রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় অলংকার চত্বর, ২১ আগস্ট সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাদামতলী সিঙ্গাপুর মার্কেটে বিপরীত পার্শে, ২৫ আগস্ট শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় বহদ্দারহাটস্থ স্বাধীনতা পার্ক এবং ২৬ আগস্ট শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় অক্সিজেন মোড়ে স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন আলোখ্য ভিত্তিক ভিডিও প্রদর্শনীর আয়োজন করা হবে। এতে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার ইউনিট কমান্ডার মোজাফফর আহমদসহ সংশ্লিষ্ট থানার কমান্ডারগণ ও আমন্ত্রিত অতিথিবৃন্দরা উপস্থিত থাকবেন।