বন্যা দুর্গতদের সাহায্যে নতুন এলাকায় সেনা মোতায়েন

নিউজ ডেস্ক: টানা বর্ষণ ও উজান নেমে আসা পাহাড়ি ঢলে উত্তরাঞ্চলে দেখা দিয়েছে ভয়াবহ বন্যা। নদীয় পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হওয়াসহ বাধ ভেঙে প্লাবিত হয়েছে নতুন নতুন অঞ্চল। বন্যা পরিস্থিতি ক্রমশ অবনতি হওয়ায় উদ্ধার সামগ্রীসহ নতুন এলাকায় সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ ভিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বলা হয়, সরকারের নির্দেশে বন্যা দুর্গতদের সাহায্যার্থে আরও নতুনভাবে কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী ও পঞ্চগড়ে স্পীড বোট ও উদ্ধার সামগ্রীসহ সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এ ছাড়া পূর্বে মোতায়েনকৃত দিনাজপুর, গাইবান্ধা, রংপুর ও সৈয়দপুরে সেনাসদস্য ও উদ্ধার সরঞ্জামাদি বৃদ্ধি করা হয়েছে।

উত্তরাঞ্চলের বন্যাকবলিত এলাকা সমূহে বর্তমানে সেনাবাহিনীর ২৮ প্লাটুন সদস্য মোতায়েন রয়েছে। সেনাবাহিনী ১ হাজার ৭৮৫ জনকে উদ্ধারসহ গবাদি-পশু ও গৃহস্থালি সামগ্রী উদ্ধার করেছে। এ ছাড়া সেনাবাহিনী সৈয়দপুর ও গাইবান্ধায় ভেঙে যাওয়া বাধ নির্মাণে স্থানীয় প্রশাসনকে সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী।

সেনাবাহিনী নিবিড়ভাবে বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং বন্যাদুর্গত এলাকায় যেকোনো ধরনের সহায়তা প্রদানে প্রস্তুত রয়েছে বলেও জানানো হয়।