পিরোজপুরে আ. লীগের দুটি গ্রুপে পৃথক শোক দিবস পালন

পিরোজপুর প্রতিনিধি: ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে পিরোজপুরে জেলা আওয়ামী লীগের দুটি গ্রুপ পৃথক পৃথক ভাবে পাল্টাপাল্টি কর্মসূচি গ্রহণ করেছে। আলাদা আলাদা ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎবার্ষিকী পালনে দুটি গ্রুপ সোমবার শহরে মাইকিং করেছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও পিরোজপুর-১ আসনের এমপি একেএমএ আউয়াল এবং তার সেজ ভাই জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান খালেকের নেতৃত্বে একটি গ্রুপ, অন্যদিকে এমপি আউয়ালের মেজ ভাই জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য ও পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেক এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম এ হাকিম হাওলাদারের নেতৃত্বে জেলা আওয়ামী লীগের আরেকটি গ্রুপ পৃথকভাবে জাতীয় শোক দিবস পালনের কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচি পালনের লক্ষে দুই গ্রুপ শহরে পৃথক পৃথক ভাবে মাইকিং করছে।

জানা গেছে, ১৫ আগস্ট জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল এমপি নেতৃত্বাধীন গ্রুপ শহরের সদর রোডে অবস্থিত জেলা আওয়ামী লীগের নির্মাণাধীন (পুরাতন) ভবনে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, শোক র‌্যালিতে অংশগ্রহণ, কোরআনখানী, দোয়া মোনাজাত এবং দুপুরে তবারক বিতরণের আয়োজন করেছে। এছাড়া আগামী ১৭ আগস্ট বিকেলে স্থানীয় টাউন ক্লাব মাঠে এ গ্রুপের উদ্যোগে অনুষ্ঠিত হবে আলোচনা সভা।

এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও পিরোজপুর-১ আসনের এমপি একেএমএ আউয়াল। জাতীয় শোক দিবসের কর্মসূচি পালনের এ গ্রুপের সার্বিক দায়িত্ব পালন করছেন এমপি আউয়ালের সেজ ভাই ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মুজিবর রহমান খালেক। অন্যদিকে, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম এ হাকিম হাওলাদারের আহবানে জাতীয় শোক দিবসের আলাদা কর্মসূচি পালিত হচ্ছে।

জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য ও পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেক ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম এ হাকিম হাওলাদার নেতৃত্বাধীন গ্রুপ ১৫ আগস্ট সকালে শহরের পুরাতন পৌরসভা রোডের আওয়ামী লীগ কার্যালয়ে সকালে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত করণ, বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, শোক র‌্যালিতে অংশগ্রহণ, বেলা ১১ টায় কুরআন খানী, দোয়া মাহফিল এবং দুপুর ২ টায় তবরাক বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে।

এ গ্রুপের উদ্যোগে ১৬ আগস্ট বিকেল ৩ টায় শহরের গোপাল কৃষ্ণ টাউন ক্লাব মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এ সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক সুপ্রিম কোর্টের আইনজীবী শ.ম. রেজাউল করীম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট হাকিম হাওলাদার, জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য ও পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেক, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ বক্তব্য দিবেন বলে শহরে মাইকিং করা হচ্ছে।

এদিকে, জেলা আওয়ামী লীগের দুই গ্রুপের আলাদা আলাদা কর্মসূচিকে কেন্দ্র করে দলের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনার আশঙ্কা দেখা দিয়েছে। সোমবার বিকেল থেকেই শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। পিরোজপুর সদর থানার ওসি মাসুমুর রহমান বিশ্বাস জানান, শোক দিবস পালনের লক্ষে সকলকে পুলিশ সর্বাত্মক সহযোগিতা করবে। শহরের বিভিন্ন পয়েন্টে আইন শৃঙ্খলা বাহিনীর চেকপোষ্ট বসানো হয়েছে। শহরের অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ একাধিক মোবাইল টিম টহল দিচ্ছে। এখন পর্যন্ত কোন প্রকার অপ্রীতিকর ঘটনার আশংকা নেই বলে তিনি জানান।