বিমান বিভ্রাটে মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক: দিল্লি থেকে কলকাতা ফেরার পথে বিমান বিভ্রাটে পড়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে তিন ঘণ্টা অপেক্ষা করে অন্য বিমানে দিল্লি থেকে কলকাতায় ফেরেন তিনি।

বিমানবন্দরের বরাত দিয়ে এক সংবাদে জানানো হয়, শনিবার দিল্লি থেকে এয়ার ইন্ডিয়ার এক ফ্লাইটে কলকাতা ফেরার কথা ছিল মুখ্যমন্ত্রীর। দুপুরে তার সঙ্গে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়সহ ২৫১ জন যাত্রী বিমানেও ওঠেন। কিন্তু ২টা ২০ মিনিটে বিমান ছাড়ার কিছুক্ষণ আগে ড্রিমলাইনার বিমানটিতে যান্ত্রিক গোলযোগ ধরা পড়ে।

তিন ঘণ্টা চেষ্টার পরেও ত্রুটি ঠিক করতে না পারায় মুখ্যমন্ত্রীসহ যাত্রীদের অন্য বিমানে তোলা হয়। শেষ পর্যন্ত সন্ধ্যা ৬টা নাগাদ দিল্লি থেকে কলকাতার উদ্দেশে রওনা দেন মুখ্যমন্ত্রী।

রাতে কলকাতায় নামার পরে বিষয়টি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মুখ্যমন্ত্রী বলেন, ‘আমার একার তো নয়, যান্ত্রিক ত্রুটিতে সব যাত্রীরই অসুবিধা হয়েছে!’

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ জানায়, কোনো অভিযোগ মেলেনি। এসি মেশিন পুরোদমে কাজ করেছে। বিমানে যাত্রীদের জলখাবারের ব্যবস্থাও করা হয়েছিল। তবে এক বিমান থেকে অন্য বিমানে নিয়ে যেতে হলে যথেষ্ট দুর্ভোগ হত যাত্রীদের। ভিআইপি যাত্রীদের নিরাপত্তার কথা ভেবেই সেটা করা হয়নি। তার বদলে দ্রুত ত্রুটি মেরামতির চেষ্টা করা হয়েছিল। কিন্তু তা না হওয়ার ফলে শেষমেশ অন্য বিমানের ব্যবস্থা করা হয়।