শাহজালালে ফ্লাইট অপারেশন কার্যক্রম শুরু

হযরত শাহজালাল বিমানবন্দরে ফ্লাইট অপারেশন কার্যক্রম শুরু হয়েছে। শুক্রবার বিকেল পাঁচটা থেকে এ কার্যক্রম শুরু হয়। এখন চেকইন চলছে। তবে এখনও কোনো ফ্লাইট শাহজালাল ছেড়ে যায়নি।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের ডিউটি অফিসার জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিমান সূত্র জানায়, শুক্রবার দুপুর ১টা ৩৭ মিনিটে বিমানবন্দরের মূল ভবনের তৃতীয় তলায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। ২ ঘণ্টা পর অাগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনা তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে এ ঘটনায় মোট ছয়টি ফ্লাইট বন্ধ রয়েছে। ঢাকা থেকে দেশের অভ্যন্তরে ও বিদেশে এসব ফ্লাইট আজ এ সময়ের মধ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল। যার মধ্যে হজ ফ্লাইটও রয়েছে। এসব ফ্লাইটের মোট পাঁচ শতাধিক যাত্রী এখন বিমানবন্দরে আটকা রয়েছেন।

ধর্ম সচিব মো. আবদুল জলিল জাগো নিউজকে জানিয়েছেন পূর্ব নির্ধারিত সিডিউল অনুযায়ী হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪১৯ জন যাত্রী নিয়ে সন্ধ্যা সোয়া ৭টায় বাংলাদেশ বিমানের একটি হজ ফ্লাইট ছেড়ে যাবে।

হজ অফিসের পরিচালক মো. সাইফুল ইসলাম বিকেল ৩টা ১০ মিনিটের দিকে জানান, বিমানবন্দর কর্তৃপক্ষ এখনও ফ্লাইট বাতিলের কোনো তথ্য জানায়নি। আশকোনা হজ ক্যাম্পেও বিমানের অস্থায়ী কার্যালয় রয়েছে। এখান থেকেও হজ ফ্লাইট বাতিলের কোনো তথ্য জানানো হয়নি। হজযাত্রীরা সুস্থ ও অক্ষত রয়েছেন।