চট্টগ্রাম কমিশনারের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি

রনজিত কুমার শীল, চট্টগ্রাম : চট্টগ্রাম বিভাগীয় কমিশনার অফিসের উদ্যোগে কোর্ট বিল্ডিংস্থ কমিশনার অফিসের পাশে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার বেলা ১২টায় একটি ফলজ গাছের চারা রোপণ করে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দা সারোয়ার জাহান, বিভাগীয় উপ-পরিচালক (স্থানীয় সরকার) মোহাম্মদ মিজানুর রহমান, জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুকুর রহমান সিকদার, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মো. মমিনুল রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আবদুল জলিল, বিভাগীয় ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং কর্মচারীরা বৃক্ষরোপন কর্মসূচিতে অংশ নেন। তারা একটি করে ফলজ, বনজ ও ওষুধি গাছের চারা রোপন করেন।

বৃক্ষরোপণ কর্মসূচিতে সংক্ষিপ্ত বক্তব্যে বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে আমাদের পরিবেশ ভারসাম্য হারিয়ে ফেলছে। আমাদের প্রত্যেককে অন্ততঃ একটি করে বৃক্ষের চারা রোপণের মাধ্যমে পরিবেশকে রক্ষা করতে হবে। আমাদের এ সুন্দর দেশ ও পরিবেশকে বাঁচাতে বৃক্ষরোপণের কোন বিকল্প নেই।

তিনি বলেন, বিভিন্ন কারণে আমাদের পরিবেশ হুমকির সম্মুখীন। দেশকে প্রাকৃতিক বিপর্যয় থেকে মুক্ত করতে হলে অফিস পাড়া ও বাড়ির আশ-পাশে বেশি করে বিভিন্নজাতের গাছের চারা রোপণ করতে হবে।