বৃষ্টিতে বন্ধ মুশফিক-তামিমদের প্রস্তুতি ম্যাচ

নিউজ ডেস্ক: অস্টেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন দিনের প্রস্তুতি ম্যাচে অংশ নিচ্ছে মুশফিক একাদশ ও তামিম একাদশ। তবে আজ (বুধবার) সকাল সাড়ে নয়টায় ম্যাচটি শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে ম্যাচটি এখনো শুরু হয়নি।

চট্টগ্রামের পর ঢাকার মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে আরও একটি প্রস্তুতি ম্যাচ অনুষ্ঠিত হবে। ধারণা করা হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সিপিএল (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ) খেলতে যাওয়া সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজও ওই ম্যাচে অংশ নেবেন। আগামী ১৭-১৮ আগস্ট অনুষ্ঠিত হবে ওই ম্যাচটি।

এদিকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জাগো নিউজকে আগেই বলে রেখেছেন ওই দুই দিনের প্রস্তুতি ম্যাচের পর পরই প্রথম টেস্টের দল ঘোষণা করা হবে। তবে কি এই দুটি গা গরমের ম্যাচ শুধুই প্রস্তুতি ম্যাচ নয়? পাশাপাশি ট্রায়ালও? প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু অবশ্য তা মানতে নারাজ।

মঙ্গলবার সন্ধ্যায় জাগো নিউজের সাথে আলাপে প্রধান নির্বাচক বলেন, ‘না না, ট্রায়াল ম্যাচ হিসেবে অভিহিত করা ঠিক হবে না। আসলে এটা ম্যাচ প্র্যাকটিস হিসেবেই গণ্য করছি আমরা।’

কারণ হিসেবে তিনি বর্ণনা করেন, ‘এক মাসের দীর্ঘ প্রস্তুতিতে সম্ভাব্য সব কিছুই হয়েছে। ফিটনেস ক্যাম্প বা কন্ডিশনিং ট্রেনিং যাই বলা হোক না কেন, সব হয়েছে। শারীরিকভাবে নিজেদের প্রস্তুত করার পর ক্রিকেটাররা ব্যাট ও বলের অনুশীলনও করছে। বাকি ছিল ম্যাচ প্র্যাকাটিস। আশা করছি বুধবার থেকে শুক্রবার পর্যন্ত যে তিন দিনের প্রস্তুতি ম্যাচ আছে সেটা খেলে অনেকটাই ম্যাচ প্র্যাকটিস হয়ে যাবে। এরপর ১৭ ও ১৮ আগস্ট আরও একটি দুদিনের ম্যাচ খেলবে ক্রিকেটাররা।’

মিনহাজুল জানালেন, ওই ম্যাচের পর প্রথম টেস্টের দল ঘোষণা করা হবে। একই সঙ্গে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই দিনের প্রস্তুতি ম্যাচের জন্যও দল ঘোষণা করা হবে।’ প্রসঙ্গতঃ আগামী ২২ ও ২৩ আগস্ট ওই ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

প্রস্তুতি ম্যাচের দল
মুশফিক একাদশ : মুশফিকুর রহীম, সৌম্য সরকার, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম, রুবেল হোসেন, আল আমিন হোসেন, শুভাশিষ রায় ও নাঈম হাসান।
তামিম একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, মমিনুল হক, সাব্বির রহমান, নাসির হোসেন, তানবির হায়দার, সানজামুল ইসলাম, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও সাকলায়েন সজিব।