লক্ষীপুরে শুরু হয়েছে ৬ দিনব্যাপী বইমেলা

লক্ষীপুর প্রতিনিধি : শিশু, কিশোর ও তরুণদের বই পড়ায় উৎসাহী করতে লক্ষীপুরে শুরু হয়েছে ৬ দিনব্যাপী বইমেলা। ল²ীপুর আদর্শ সামাদ সরকারী উচ্চ বিদ্যালয়ের হলরুমে এ মেলার আয়োজন করা হয়। শনিবার (৫ আগস্ট) সকালে ‘কৈশোর তারুণ্যের বই’ নামক সংগঠনের আহŸায়ক সময় টিভি’র বার্তা প্রধান তুষার আবদুল্যাহ।

এ সময় উপস্থিত ছিলেন ল²ীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মাইন উদ্দিন পাঠান, লক্ষীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাহের আহাম্মদ ও জেলা তথ্য কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

আয়োজকরা জানান, দুই পর্বে এ মেলা চলবে। প্রথম পর্বে ৫ থেকে ৭ আগস্ট লক্ষীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ে মেলা চলবে। দ্বিতীয় পর্বে ৮ থেকে ১০ আগস্ট মেলার আয়োজন করা হবে ল²ীপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।
মেলায় দেশের ৮টি খ্যাতনামা প্রকাশনা স্টল রয়েছে।

এতে দেশ-বিদেশের প্রসিদ্ধ লেখকদের লেখা সায়েন্স ফিকশন, ছড়া, গল্প, উপন্যাস, কবিতাসহ শিশু-কিশোরদের উপযোগী বিভিন্ন শিক্ষামূলক বই রয়েছে। পছন্দের এ সকল বই দেখা, পড়া ও কেনার সুযোগ পেয়ে খুশি মেলা প্রাঙ্গণে আসা জেলার বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদেরকে পাঠ্যবইয়ের পাশাপাশি বাহ্যিক জ্ঞানে সমৃদ্ধ করতেই শ্রেণী কক্ষের পাশে এ মেলার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন মেলার আয়োজকরা। বইমেলার সার্বিক সহযোগিতা করছেন ল²ীপুরের স্বেচ্ছাসেবী সংগঠন ‘শূন্য’ এর সদস্যরা।