ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে ক্যারিয়ার ক্যাম্প – ২০১৭ অনুষ্ঠিত

বিশেষ প্রতিবেদন : আজ রাজধানীর দি ইসমাইলি সেন্টারে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে অনুষ্ঠিত হয়ে গেলো তরুণ উদ্দ্যোক্তাদের বহুল প্রত্যাশিত ও প্রতীক্ষিত ক্যারিয়ার ক্যাম্প -২০১৭।

এই ক্যারিয়ার ক্যাম্পে তরুণ উদ্দ্যোক্তাদের উদ্দ্যেশ্যে বক্তব্য রেখেছেন ফিউচার লিডার্স এর চীফ কনসালটেন্ট ও সি.ই.ও কাজী এম আহমেদ ,আমরা টেকনোলজিস এর হেড অব মার্কেটিং সোলায়মান সুখন, নতুন রাজনৈতিক দল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) এর চেয়ারম্যান ববি হাজ্জাজ , ব্র্যাক ইন্টারন্যাশনাল এর হেড অব আর্লি চাইল্ডহুড অ্যান্ড ডেভেলপমেন্ট ও অভিনেত্রি রাফিয়াথ রশীদ মিথিলা , প্রাইম ব্যাংক লিমিটেড এর ডিএমডি রাহেল আহমেদ , এফএমসিজি মাল্টিন্যাশনালের হেড অব মার্কেটিং শাহরিয়ার আমিন, মুন্সি এন্টারপ্রাইজ লিঃ এর এমডি রাকিব ফখরুল রকি , ডেইলি স্টার এর হেড অব মার্কেটিং তাজদিন হাসান , আইপিডিসি এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মমিনুল ইসলাম , স্ট্র্যাটেজিক এইচআর- এডিসন গ্রুপ এর ডিরেক্টর আহমেদ পাশা, বাংলাদেশ/ শ্রীলংকা/ নেপাল, পি অ্যান্ড জি এর রিজিওনাল সেলস ম্যানেজার গোলাম রায়হান , ডন সামদানি ফ্যাসিলেটেশন অ্যান্ড কনসালটেন্সি এর চিফ ইন্সপিরেশনাল অফিসার গোলাম সামদানি ডন প্রমূখ।

 

‘আইপিডিসি প্রেজেন্টস ক্যারিয়ার ক্যাম্প ২০১৭ পাওয়ার্ড বাই কুপারস বেকারি’ শীর্ষক ক্যাম্পটিতে ক্যারিয়ার শুরু করার ক্ষেত্রে- চাকরির জন্য প্রস্তুতির নেওয়া হতে শুরু করে দেশে বর্তমান চাকরি বাজারের অবস্থা, সফল ক্যারিয়ার গড়ার খুঁটিনাটি টিপস, নিজেকে দক্ষ মানবসম্পদ হিসাবে গড়ে তোলার উপায়, যোগাযোগ দক্ষতা বৃদ্ধিসহ বিভিন্ন বিষয়েই ফলপ্রসু আলোচনা করা হয়।

তরুণ উদ্দ্যোক্তারা এখানে সরাসরি বিভিন্ন বিষয়ে বক্তাদের কাছে প্রশ্ন করার সুযোগ পেয়েছেন।

উক্ত ক্যাম্পে অংশগ্রহণকারী রুবেল হোসেন নামে একজন তরুণ উদ্দ্যোক্তা ঢাকানিউজ২৪ ডট কম কে বলেন যে, ডন সামদানি স্যারের ক্যাম্প যে এত চমৎকার হবে কল্পনাও করতে পারিনি। আজকের ক্যাম্পে এসে স্বার্থক মনে হচ্ছে। অনেক জানার কৌতুহল ছিলো। ডন স্যারকে প্রশ্ন করেছি ও যথার্থ উত্তর ও পেয়েছি। অনেক ভালো লাগছে।

আরেক তরুণ উদ্দ্যোক্তা আখি বলেন যে, সব স্যারদের বক্তব্য অনেক ভালো লাগছে। স্যাররা জীবনের এক্সপেরিয়েন্সগুলো শেয়ার করছেন। যা খুবই শিক্ষামুলক। এরপর থেকে ডন স্যারের সকল ক্যাম্পেই আমিতো থাকবোই, সাথে বন্ধু বান্ধবীদেরকেও নিয়ে আসবো।

প্রোগ্রামটি স্পন্সর করছে আইপিডিসি ফাইন্যান্স এবং পাওয়ার্ড বাই কুপারস বেকারি বাংলাদেশ, ‘ক্যারিয়ার ক্যাম্প’ ডন সামদানির একটি সিগনেচার ইভেন্ট।