দুদকের মামলায় ফেয়ার ইয়ার্নের এমডি কারাগারে

নিউজ ডেস্ক: ঋণ জালিয়াতির মাধ্যমে ২৬০ কোটি টাকা আত্মসাতের মামলায় গ্রেফতার ফেয়ার ইয়ার্ন প্রসেসিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জসিম উদ্দিনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শুক্রবার ঢাকা মহানগর হাকিম মাজহারুল হক তাকে কারাগারে পাঠানোর এ আদেশ দেন। এর আগে বৃহস্পতিবার রাতে গুলশানের বাসা থেকে জসিম উদ্দিনকে গ্রেফতার করে দুদক। এরপর শুক্রবার দুপুরে তাকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্ত এবং প্রকৃত রহস্য উদঘাটনের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আদালত জসিম উদ্দিনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে আগামী রবিবার রিমান্ড শুনানির দিন ধার্য করেন।

দুদক সূত্রে জানা গেছে, ঋণ জালিয়াতির মাধ্যমে কৃষি ব্যাংকের কারওয়ান বাজার শাখা থেকে ২৬০ কোটি ১৮ লাখ ৪ হাজার ৪৪৯ টাকা আত্মসাতের অভিযোগে বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে দুদকের উপসহকারী পরিচালক মো. শাহজাহান মিরাজ বাদী হয়ে রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন। এরপর রাত সাড়ে ৩টার দিকে দুদকের উপপরিচালক মো. শামসুল আলমের নেতৃত্বাধীন একটি দল অভিযান চালিয়ে গুলশানের বাসা থেকে জসিম উদ্দিনকে গ্রেফতার করে।

মামলায় আরো যাদের আসামি করা হয়েছে তারা হলেন, জসিম উদ্দিনের স্ত্রী ও প্রতিষ্ঠানের পরিচালক ইয়াসমিন আহমেদ, মেসার্স রোজর্বাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এমডি মো. হজরত আলী, কৃষি ব্যাংকের কারওয়ান বাজার শাখার সাবেক এসপিও মো. আবুল হোসেন, গোলাম রসুল ও সাবেক এজিএম মো. জুনায়ের মনজুর।