শেখ রাসেল পরিষদের টাঙ্গাইল জেলা কমিটি অনুমোদন

নিউজ ডেস্ক : শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ টাঙ্গাইল জেলা শাখার কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি।

গত ৩১ জুলাই কেন্দ্রীয় সাংগঠনিক সচিব কে.এম শহিদ উল্ল্যা স্বাক্ষরিত কমিটিতে জাফর আলী খান কে সভাপতি এবং সাজিদ খান কে সাধারন সম্পাদক করে আগামী তিন মাসের জন্য কমিটি অনুমোদন দেওয়া হয়। উল্লেখিত সময়ের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করার নির্দেশনাও দেওয়া হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের নামে প্রতিষ্ঠিত সংগঠন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ দিকনির্দেশনায় পরিচালিত হয়।

কমিটি গঠনের ব্যাপারে নবগঠিত কমিটির সাধারন সম্পাদক সাজিদ খান বলেন,’জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ভিশন বাস্তবায়নের লক্ষ্যে আমরা টাঙ্গাইলের প্রতিটি উপজেলা,স্কুল-কলেজ গুলোতে কমিটি গঠন করার মাধ্যমে নেতৃত্ব তৈরি করব। জাতির পিতা বঙ্গবন্ধুর দর্শন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরব এবং সকলের সহযোগীতায় শিশু কিশোরদের অধিকার ও শিশু নির্যাতন রোধে কাজ করব।’

উল্লেখ্য,শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ১৯৮৯ সালে প্রতিষ্ঠার পর হতে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমান,মহাসচিব মাহমুদ-উস সামাদ চৌধুরী এম.পি ও সাংগঠনিক সচিব কে.এম শহিদ উল্ল্যার নেতৃত্বে শেখ রাসেল সহ জাতির পিতা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যাকারীদের বিচারের দাবীতে, শিশু কিশোরদের অধিকার আদায়ে এবং দেশের বিভিন্ন ক্রান্তিকালে অবদান রেখে চলেছে।