লন্ডনে খালেদা ও তারেক আইএসএর সাথে বৈঠক করছে: হাসান মাহমুদ

সোয়াাইব ইসলাম রাহাত: জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে লায়ন চিত্তরন্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । আনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান মাহমুদ এমপি ।

অনুষ্ঠানে হাসান মাহমুদ বলেন: ৭১ সালে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয় । স্বাধীনতা বিরোধীরা কিছুদিন যেতে না যেতেই প্রতিশোধের নেসায় মেতে উঠে । সারাদেশে নৈরাজ্য,বিশৃংক্ষলা, সন্ত্রাস, অগ্নিসংযোগ সহ বিভিন্ন অপর্কম চালাতে থাকে। ত্যকালীন সরকার এর বিরোদ্ধে ব্যবস্হা গ্রহন করে । পরাজিত শক্তি ৭৫সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে । জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা হত্যা কারীদের বিচার ও তা কার্যকর করেছি । যুদ্ধাপরাধীদের বিচার চলছে তা কার্যকর হচ্ছে । দেশ বিচার হীনতার প্রক্রিয়া থেকে সঠিক পথে অগ্রসর হচ্ছে ।

তিনি আরো বলেন সংবাদ পত্রের মাধ্যমের জানতে পারি লন্ডনে বসে খালেদা জিয়া ও তার ছেলে তারেক জিয়া আইএস ও বিভিন্ন সন্ত্রাসী-জঙ্গীগোষ্ঠির সাথে বৈঠক করছে দেশে নৈরাজ্য স্মৃষ্টির জন্য । আমরা আজকের সভা থেকে সরকারের কাছে আহবান জানাই অনতিবিলম্ব তদন্ত করে এদের ও তাদের সহযোগীদের বিচারের আওতায় আনা হউক ।

আরো বক্তব্য রাখেন হাসিবুর রহমান মানিক,আসাদুজ্জামান র্দূজয়,অরুন সরকার রানা,ফরিদ খান,মো ইয়াহিয়া খান,আব্দুল আওয়াল সরকার প্রমুখ ।