জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এডভোকেসী ও পরিকল্পনা সভা

এ রায়হান চৌধূরী রকি, আটোয়ারী থেকে:  জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে পঞ্চগড়ের আটোয়ারীতে উপজেলা এডভোকেসী ও পরিকল্পনা সভা গতকাল বুধবার অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ থেকে অপুষ্টি জনিত অন্ধত নির্মূল এবং অপুষ্টি জনিত শিশু মৃত্যূ প্রতিরোধ করার লক্ষ্যে আগামী ৫ আগষ্ট সারা দেশে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) পালন করা হবে।

তারই ধারাবাহিকতায় জাতীয় এ প্রোগ্রামকে সর্বাধিক গুরুত্ব দিয়ে সারাদেশের ন্যায় আটোয়ারীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল ভাবে পালনের লক্ষ্যে উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে এই সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ মোঃ হুমায়ুন কবীরের সভাপতিত্বে গতকাল সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেযারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা সহ অন্যান্যের মধ্যে মহিলা ভাইস চেয়ারম্যান মীরা রাণী রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ তোবারক হোসেন, আটোয়ারী থানার অফিসার ইনচার্জ এর প্রতিনিধি এসআই মাহাবুব আলম, রাধানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু জাহেদ ও স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পদস্থ কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যমকর্মীগন উপস্থিত ছিলেন। সভায় স্বাগত বক্তব্যে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ মোঃ হুমায়ুন কবীর বলেন, ৬ মাস থেকে ১১ মাস বযসী প্রায় ১ হাজার ৬ শত ৯৮ জন এবং ১ বছর থেকে ৫ বছরের নীচে প্রায় ১৬ হাজার ৬ শত ৩৩ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এজন্য ৩ শ ৬ জন ভলান্টিয়ার মাঠে নিয়োজিত থাকবে।

এছাড়া তদারকির জন্য স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগনও মাঠে থাকবেন। তিনি উপস্থিত সকলের মাধ্যমে আহবান জানান, এই ক্যাম্পেইনের সুবিধা থেকে যেন অত্র উপজেলার একটি শিশুও বাদ না পড়েন।