ওআইসি মহাসচিব আসছেন রাতে

 

নিউজ ডেস্ক: ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) মহাসচিব ইউসুফ বিন আহমাদ আল-ওথাইমান চার দিনের সফরে আজ বুধবার রাতে ঢাকায় আসছেন। ৫৭-দেশের ইসলামি জোটের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব নেওয়ার পর ইউসুফ বিন আহমাদের এটাই প্রথম ঢাকা সফর।

তিনি ইসলামিক সহযোগীতা সংস্থাটির ৫ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।

ওআইসির মহাসচিব আগামী বৃহস্পতিবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া তিনি ওই দিন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করবেন। পরে তার সম্মানে দেওয়া নৈশভোজে অংশ নেবেন।

৪ দিনের বাংলাদেশ সফরে ওয়াইসি মহাসচিব রোহিঙ্গাদের বিষয়ে খোঁজখবর নিতে কক্সবাজারের উখিয়ায় কুতুপালংয়ের শরণার্থীশিবির ও আশপাশের এলাকা ঘুরে দেখবেন। তিনি মিয়ানমারের এই সংখ্যালঘুদের প্রতি সমবেদনা জানাবেন ও নির্যাতনের ঘটনা শুনবেন।

এ সময় ড. ইউসুফ বিন আহমদ আল-ওথাইমিন স্থানীয় প্রশাসন ও মানবিক সহায়তাদানকারী আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের সঙ্গেও কথা বলবেন।

আগামী বছর বাংলাদেশে আয়োজন করা হবে পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৪৫তম ওআইসি কাউন্সিল। ফলে সংস্থার মহাসচিবরে এই সফর ঢাকা-ওআইসি সচিবালয় সহযোগিতা ছাড়াও অন্যান্য দ্বিপক্ষীয় সহযোগিতার ব্যাপারে সহায়ক হবে।