নভোথিয়েটারে শিক্ষার্থীদের জন্য আগস্ট মাসে বিনামূল্যে প্রদর্শনী

নিউজ ডেস্ক: স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধুর ঐতিহাসিক জীবন ও স্বাধীনতা সংগ্রামের গৌরবোজ্জ্বল ভূমিকার ওপর নির্মিত ডিজিটাল চলচ্চিত্র এবং প্লানেটরিয়াম বা মহাকাশ বিষয়ক প্রদর্শনী আগস্ট মাসজুড়ে বিনামূল্যে প্রদর্শন কর্মসূচি আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার প্লানেটরিয়ামে উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার এ কর্মসূচির আয়োজন করেছে। পুরো আগস্টে নভোথিয়েটারের ১ম প্রদর্শনী (সকাল সাড়ে দশটা) শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে দেখানো হবে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক জীবন ও স্বাধীনতা সংগ্রামের গৌরবোজ্জ্বল ভূমিকার ওপর নির্মিত ডিজিটাল চলচ্চিত্র প্রদর্শনের মাধ্যমে তরুণ প্রজন্ম ও শিক্ষার্থীগণ বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ সম্পর্কে জানতে পারবে। এ সময় তিনি তরুণ প্রজন্ম ও শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর জীবনাদর্শ অনুসরণ করে সোনার বাংলা গড়ার কাজে এগিয়ে আসার আহবান জানান। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের মহাপরিচালক আবুল বাশার মোঃ জহুরুল ইসলাম এবং উপপরিচালক নায়মা ইয়াসমীন।

আজকের উদ্বোধনী প্রদর্শনীতে বিসিএসআইআর উচ্চ বিদ্যালয় এবং শেরেবাংলা নগর গার্লস স্কুল এন্ড কলেজের প্রায় ৩০০জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। নভোথিয়েটার শিক্ষার্থীদেরকে বাসের মাধ্যমে আনা-নেয়ার ব্যবস্থা করেছে।