বগুড়ায় ছাত্রী ধর্ষণ: ‘তুফানসহ রাতেই চারজন গ্রেফতার

নিউজ ডেস্ক: বগুড়ায় ছাত্রী ধর্ষণের ঘটনায় আটক শ্রমিক লীগ নেতা সরাসরি আওয়ামী লীগের সঙ্গে জড়িত নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘শ্রমিক লীগের নেতা তুফান সরাসরি আমাদের সংগঠন করে না। সে ভ্রাতৃপ্রতীম সংগঠন শ্রমিক লীগের নেতা। তাকে আমরা সরাসরি বহিষ্কার করতে পারি না। শ্রমিক লীগকে নির্দেশ দিয়েছি তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে।’

এছাড়া সাভারের ঘটনায় এম পি এনামুল হককে আগামী ১৫ দিনের মধ্যে কারণ দর্শাতে দলের পক্ষ থেকে নোটিশ দেয়া হয়েছে বলেও তিনি জানান।

আজ রোববার দলীয় সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে দলের সম্পাদক মন্ডলীর সভা শেষে সাংবাদিকদের এসব কথা জানিয়েছেন ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি চেয়ারপার্সনের যুক্তরাজ্য সফর দেশি বিদেশি ষড়যন্ত্রের ইঙ্গিত। পরাজয় নিশ্চিত জেনে ষড়যন্ত্রের চোরাগলি দিয়ে ক্ষমতায় আসার পথ খুঁজছে বিএনপি।

প্রসঙ্গত, ১৭ জুলাই বগুড়ায় সদ্য এসএসসি পাস করা এক ছাত্রীকে কলেজে ভর্তি করানোর কথা বলে বাড়িতে নিয়ে ধর্ষণ করেছে বলে অভিযোগ ওঠেছে শ্রমিক লীগ নেতা তুফানের বিরুদ্ধে। পরে স্থানীয় এক ওয়ার্ড কাউন্সিলরের সহযোগিতায় উল্টো মেয়েটিকেই এ ঘটনার জন্য দায়ী করে এবং বিচারের নামে মাসহ মেয়েটিকে ন্যাড়া করে দেওয়া হয়। এরপর তাদের এলাকা ছাড়া করতে এসিড মারার হুমকি দেওয়া হয়। শুক্রবার (২৮ জুলাই) দুপুরে তাদের চুল কেটে দিলে নির্যাতনের শিকার ওই মা-মেয়ে থানায় মামলা করেন। এরপর শুক্রবার রাতেই চারজনকে গ্রেফতার করে পুলিশ।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তুফান ওই ছাত্রীকে ধর্ষণ ও অন্যরা সহযোগিতার কথা স্বীকার করেছে।

আগামীকাল সোমবার আওয়ামী লীগ নির্বাচন কমিশনে সোমবার আয়-ব্যয়ের হিসাব জমা দেবে বলেও তিনি জানান।