আইকন হতে চাননি মাশরাফি

নিউজ ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটে তিনবারের শিরোপাজয়ী অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে দু’বার ট্রফি জিতেছেন। আর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে জিতেছেন একবার।

বিপিএলে গত মৌসুমটা অবশ্য ভালো কাটেনি মাশরাফির। গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছিল তার নেতৃত্বাধীন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এবার তাকে রাখেনি কুমিল্লা। তাই বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ককে পাড়ি জমাতে হয়েছে নতুন ঠিকানায়। মাশরাফির নতুন ঠিকানা রংপুর রাইডার্স।

আগেই ঘরোয়াভাবে মাশরাফির সঙ্গে চুক্তিও সম্পন্ন করে নিয়েছিল দলটি। মাশরাফি জানালেন, ‘বিপিএলে এবার আইকন হয়ে খেলতে চাননি। ইতিমধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। বাংলাদেশ জাতীয় দলের স্বার্থেই তরুণ কোনো ক্রিকেটারকে আইকন হিসেবে দেখতে চেয়েছিলেন।’

দলটি বেছে নেয়ার ক্ষেত্রে তাদের পরিকল্পনাগুলো ভালোভাবে পরখ করে নিয়েছেন টাইগার দলপতি। তিনি বলেন, ‘ইশতিয়াক সাদেকের সঙ্গে কথা বলে ভালো লেগেছে। তাদের কোচিং স্টাফ অসাধারণ। আমাকে যে পরিকল্পনার কথা বলা হয়েছে, সেটা দারুণ। এজন্যই রংপুরে খেলতে রাজি হয়েছি।’

রংপুরের ক্রিকেটার সংগ্রহ নিয়ে খুশি মাশরাফি, ‘এ ফরম্যাটের খেলায় দেখা যায় সাত নম্বরে কোনো একজন ব্যাটসম্যান ম্যাচের মোড় ঘুরিয়ে দি‡চ্ছে। কখনও কোনো বোলার ম্যাচ জেতাতে পারে। এ ধরনের অনেকেই আছে রংপুরে। থিসারা পেরেরা ছয় নম্বরে সেই কাজটা ভালোভাবেই করতে পারে। রবি বোপারাও এই ফরম্যাটে দারুণ।