জলঢাকায় প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ উৎসব পালিত

মহিনুল ইসলাম সুজন,নীলফামারী প্রতিনিধি : “উন্নয়নের বাতিঘর প্রাথমিক শিক্ষা অধিদপ্তর” এই শ্লোগান কে সামনে রেখে নীলফামারীর জলঢাকায় রবিবার দূপুরে প্রাথমিক শিক্ষা অফিসের অধীনে উপজেলার ২৪৬ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে একযোগে বৃক্ষরোপণ উৎসব পালিত হয়।

শিক্ষক শিক্ষার্থীদের সাথে নিয়ে পরিবেশের ভারসাম্য রক্ষায় প্রায় ২হাজার ফলজ ও ঔষধি বৃক্ষ রোপন করে উপজেলা ব্যাপক আলোড়ন সৃষ্ঠি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর । উপজেলা শিক্ষা অফিস প্রাঙ্গণে উপজেলা শিক্ষা কর্মকর্তা শাহাজাহান বৃক্ষ রোপন করে এই উৎসবের শুভ সুচনা করেন ।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা বজলুর রশীদ, শেখ মুশফিকুর রহমান, আঃ বঃ মোকতাদের বিল্লাহ , হাবিবুর রহমান, আতাউল গনি ওসমানী, হারুন অর রশীদ , কৃষ্ণা কাবেরি বিশ্বাস সহ অন্যান্য কমর্চারী বৃন্দ। এ প্রসঙ্গে শিক্ষা কর্মকর্তা শাহাজাহান বলেন ,প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সম্মানিত মহাপরিচালক ড.আবু হেনা মোস্তফা কামাল এনডিসি মহোদয়ের নির্দেশনা অনুযায়ী উপজেলার সকল বিদ্যালয়ে উৎসব মূখর পরিবেশে এ কর্মসূচি পালন করা হয়।

অন্যদিকে মিরগঞ্জ হাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষিকা মল্লিকা রায়ের নেতৃত্বে বৃক্ষরোপণ করা হয় । এসময় প্রধান শিক্ষিকা তহমিনা বেগম উপস্থিত ছিলেন । এছাড়াও বিন্যাকুড়ি সঃ প্রাঃ বিঃ তেও অনুরুপ কর্মসুচি পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক হাবিবুর রহমান, সহকারী শিক্ষিকা খাদিজা আখতার ও ইলুনা রেনু প্রমুখ ।