জনগণের মন জয় করে নির্বাচনে জয়ী হতে হবে: নাসিম

নিউজ ডেস্ক: আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জনগণের মন জয় করে আগামী নির্বাচনে বিজয়ী হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে দেশে সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধন করেছেন। দেশে আরো উন্নয়ন সাধনের জন্য শেখ হাসিনাকে সময় দিতে হবে। তিনি উদাহরণ দিয়ে বলেন, মালয়েশিয়ায় মাহাথির মোহাম্মদ ২২ বছর দায়িত্বে থেকে দেশের উন্নয়ন করতে সক্ষম হয়েছেন।

গতকাল রবিবার দুপুরে শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ১০ বেডের অত্যাধুনিক আইসিইউ ইউনিট উদ্বোধন শেষে অডিটরিয়ামে বিভাগীয় চিকিত্সক ও নাগরিকদের সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী বরিশালের চিকিত্সা সেবার মান উন্নয়নে এক হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। যা দিয়ে আগামী কয়েক বছর শেরে বাংলা মেডিক্যাল কলেজসহ এ বিভাগের বিভিন্ন জেলা ও ইউনিয়ন পর্যায়ে স্বাস্থ্য কেন্দ্রসহ স্বাস্থ্যখাতের উন্নয়ন করা হবে।

তিনি বলেন, বাংলাদেশ ছিলো দুর্ভিক্ষ, খরা ও মঙ্গার দেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে আলোকিত করেছেন। জঙ্গি দমন হয়েছে, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হচ্ছে। তিনি চিকিত্সকদের উদ্দেশ্যে বলেন, স্বাস্থ্য সুরক্ষা আইন করা হবে। এতে রোগী ও চিকিত্সকদের নিরাপত্তা নিশ্চিত হবে।

মন্ত্রী চিকিত্সকদের উদ্দেশ্যে বলেন, চিকিত্সকরা যদি রোগী দেখার বিষয়ে অপরাধ সংঘটিত করে তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে চিকিত্সক সংগঠনগুলো। অনেকেই আছে যারা চিকিত্সকের নামে অপচিকিত্সা করছেন। শুনেছি এ হাসপাতালেই পেটের ভিতর গজ রেখে অপারেশন করা হয়েছে। এটা কি ধরনের চিকিত্সার মধ্যে পড়ে জানি না। শেরে বাংলা মেডিক্যাল কলেজের অসমাপ্ত বিল্ডিং দ্রুত শেষ করতে মন্ত্রী তত্ক্ষণিক ১০ কোটি টাকা মঞ্জুরি দেন।

সমাবেশে প্রধান বক্তা ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিক আবুল হাসানাত আব্দুল্লাহ, বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য এ্যাডঃ তালুকদার মোঃ ইউনুস, সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ, সংসদ সদস্য শেখ মোঃ টিপু সুলতান, বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন।

মহাসচিব ইহতেশামুল হক চৌধুরী, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ডা. শরফুদ্দিন আহম্মেদ। উপস্থিত ছিলেন ডিআইজি শেখ মো: মারুফ হাসান, পুলিশ সুপার এসএম আকতারুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ এসএম সিরাজুল ইসলাম, শেরেবাংলা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ ভাস্কর সাহা প্রমূখ।

এর আগে দুপুর সাড়ে ১২টায় হেলিকপ্টারযোগে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) পৌছলে আবুল হাসাানত আব্দুল্লাহ এমপি’র নেতৃত্বে ফুলেল শুভেচ্ছা জানান জেলা ও মহানগর আওয়ামী লীগ।