মতিন খসরু প্রেসিডিয়াম ও রেজাউল করিম আইন সম্পাদক

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরুকে দলের সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। অ্যাডভোকেট শ ম রেজাউল করিমকে দেয়া হয়েছে দলের আইন বিষয়ক সম্পাদকের দায়িত্ব। শুক্রবার রাতে দলের সিনিয়র কয়েকজন নেতা বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুল মতিন খসরু বিগত ছয় বছর যাবৎ আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৯৬ সালের আওয়ামী লীগ নেতৃত্বাধীন ঐক্যমতের সরকারের আইনমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

শ ম রেজাউল করিম বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের যুগ্ম সম্পাদক ছিলেন। এছাড়া দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক নির্বাচিত হয়েছেন তিনি।

বর্তমানে তিনি আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচিত সদস্য। পেশা জীবনে বঙ্গবন্ধু হত্যা মামলা ও জেলহত্যার মামলার আইনজীবী ছিলেন তিনি।

ওয়ান ইলেভেনের সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে তিনি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইনজীবী হিসেবে আইনি সহায়তা দিয়েছেন।

আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, গত অক্টোবরে ২০তম জাতীয় সম্মেলনে কাউন্সিলরদের দেয়া প্রদত্ত ক্ষমতাবলে দলীয় সভাপতি শেখ হাসিনা তাদেরকে মনোনীত করেছেন।

আওয়ামী লীগের ৮১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটিতে এখনও সভাপতিমণ্ডলীর দুইটি ও কার্যনির্বাহী সদস্যের একটি পদ ফাঁকা রয়েছে।